সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

যাযাদি ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৭
ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। আজ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে তার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় তিনি দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

নতুন দূতাবাসের উদ্বোধন এবং বাণিজ্য ও সাংস্কৃতিক বন্ধন আরও গভীর করতে তিন দিনের সফরে গতকাল সকালে ঢাকায় আসেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বিকেলে দূতাবাস উদ্বোধনের পর সন্ধ্যায় তিনি পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। ওই বৈঠক শেষে দুই দেশের কূটনৈতিক ও অফিশিয়াল পাসপোর্টে ভিসা অব্যাহতি এবং ফুটবল নিয়ে সহযোগিতার বিষয়ে দুটি চুক্তি সই হয়। এ ছাড়া উভয় পক্ষ দুই দেশের কূটনৈতিক প্রশিক্ষণ একাডেমির মধ্যে সহযোগিতাসংক্রান্ত সমাঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।

সফরের দ্বিতীয় দিন আজ মঙ্গলবার আর্জেন্টিনার পর সান্তিয়াগো ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গেও বৈঠক করবেন সান্তিয়াগো। আজ বিকেলে সান্তিয়াগো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনের সঙ্গে মতবিনিময়ের পর অনূর্ধ্ব-১৪ ফুটবলারদের প্রীতি ফুটবল ম্যাচ দেখবেন। এর বাইরে তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সঙ্গে বৈঠক করবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে