শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

মৌলভীবাজার টেলিভিশন সাংবাদিকদ’র আনন্দ ভ্রমণ

বুড়ো-জোয়ানের হাসি-আনন্দ ভাগাভাগি  
মোঃ আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার
  ০৩ মার্চ ২০২৩, ১৫:২০
ছবি-যাযাদি

কর্মব্যস্ত জীবনে মফস্বল সাংবাদিকদের আনন্দ বিনোদনের পথ তেমন একটা নেই বললেই চলে। কর্মমূখর জীবনে চাওয়া থাকে একটু আনন্দ বিনোদনের। গণমাধ্যম কর্মীদের আনন্দ বিনোদনের সীমাবদ্ধতার জায়গাটাও যেন দিন দিন ছোট হয়ে আসছে। মাঠে-ময়দানে নগর থেকে গ্রামীণ জনপদে প্রতিনিয়ত খবরের খোঁজে সাংবাদিকদের লড়াই-সংগ্রাম। বসন্তওে প্রায় শেষ ভাগের এক ফাঁকে সীমাবদ্ধতার গন্ডি পেরিয়ে মৌলভীবাজার জেলার গণমাধ্যম কর্মীরা দৃষ্টিনন্দন চা বাগানের সবচেয়ে উঁচু টিলায় আনন্দ ভাগাভাগি করেন।

বনভোজনে ক্ষনিকের এ আনন্দের উৎসটি জেলা ও উপজেলার অগ্রজ ও অনুজ সাংবাদিকদের মধ্যে ছিল অন্তস্থরের মেলবন্ধন। বৃস্পতিবার ছিলো মৌলভীবাজার টেলিভিশন সাংবাদিক ফোরাম এর আয়োজনে বনভোজন। জেলার সাংবাদিকদের ও সাংবাদিকতার প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত শহরের ঢাকা-সিলেট মহাসড়কের পাশে সৈয়দা রাবেয়া ম্যানশনে এনটিভির স্টাফ করেসপনডেন্ট’র কার্যালয়ের সামনে থেকে সকাল সাড়ে ১০টায় বাসযোগে যাত্রা শুরু হয়। অগ্রজ ও অনুজ সাংবাদিকদের অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে উঠে পুরো আয়োজন।

সবার গায়ে ছিলো সংগঠনটির লগোযুক্ত টি-শার্ট। গন্তব্য নৈসর্গি সৌন্দর্যে ভরপুর, উঁচুনিচু পাহাড়,বিস্তৃর্ণ সবুজঘন বন বেষ্টিত জেলার শ্রীমঙ্গলের এম.আর খান চা বাগান। সকাল সাড়ে ১০টায় যখন বনভোজনে অংশগ্রহণকারীদের নিয়ে চাবাগানের গন্তব্য’র পথে চলছিলো মিনি বাস, ঠিক তখন সীটে বসা সবাইকে পুরো পথ গানে-গল্পে আর আড্ডায় মাতিয়ে রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি,বাংলাভিশন ও দৈনিক জনকন্ঠের জেলা প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন। যাত্রা পথে প্রাণবন্ত এ আড্ডায় যুক্ত হন নিউজ টুয়েন্টি ফোর টেলিভিশনের শেখ সিরাজুল ইসলাম সিরাজ ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ও মোহনা টেলিভিশনের প্রতিনিধি মু.ইমাদ উদ দীন। আর সঞ্চালনা করেন টেলিভিশন সাংবাদিক ফোরাম এর সদস্য সচিব ও এখন টেলিভিশনের প্রতিনিধি এম এ হামিদ।

পাহাড়-প্রকৃতি দেখে আর আনন্দ উল্লাসে চলতি পথের সমাপ্তি শেষে সকাল সাড়ে ১১টায় বাস থামে এম.আর খান চা বাগানের ভিতরে। এর পর একে একে সবাই পায়ে হেটে চা বাগান বেষ্টিত উঁচু টিলায় গিয়ে একত্রিত হন। শুরু হয় বনভোজের প্রথম পর্বের আনুষ্ঠানিকতা।

শুরুতেই সবার উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যের পাশাপাশি আয়োজন নিয়ে বিস্তারিত তুলে ধরেন করেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট এস এম উমেদ আলী। স্বাগত বক্তব্য রাখেন টেলিভিশন সাংবাদিক ফোরাম এর আহবায়ক এটিএন বাংলা ও এটিএন নিউজের মৌলভীবাজার প্রতিনিধি সৈয়দ মহসিন পারভেজ। বক্তব্য সেশন শেষে শুরু হয় চোখ বেঁধে হাড়িভাঙ্গা, মিনিবার ফুটবল,বাস্কেটবল, রশিটানাটানি আর শেষ হয় রাফেল ড্র এর মধ্য দিয়ে। সবক’টি খেলা আনন্দদায়ক হলেও হাঁড়িভাঙা আর রশিটানাটানিতে হৈ হুল্লোড় আর দেনদবারেরও কমতি ছিলনা।

ওই খেলাগুলোতে অংশগ্রহণকারীদের ছিলোনা কোন বয়সের তারতম্য। সাংবাদিক থেকে অতিথি সবাই যেন বয়স ভুলে ছন্দময় তারুণ্যে মেতে উঠেন। সব মিলিয়ে আয়োজনকে নান্দনিক আর বৈচিত্রময় করতে আয়োজকদের যে কোন কমতি ছিলোনা সেটি ছিলো লক্ষণীয়। এ আয়োজন বিভেদ ভুলে সাংবাদিকদের এক আর ঐক্যবদ্ধ হওয়ারই যেন একটি আদর্শ বার্তা।

বনভোজনের দ্বিতীয় পর্বে খাওয়া-দাওয়া শেষে শুরু হয় রাফেল ড্র আর নানা ইভেন্টে বিজয়ীদের পুরস্কার বিতরণী পর্ব। অতপর খেলা,খাওয়া,আড্ডা আর প্রকৃতি প্রেমের সমাপ্তি শেষে যার যার গন্তব্যে ফেরার পালা।

বনভোজনে অংশ নেয়া সাংবাদিকরা হলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক বকসী ইকবাল আহমদ,সাবেক সভাপতি ও বাসস প্রতিনিধি ডা. ছাদিক আহমদ, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও বাংলাভিশন ও দৈনিক জনকন্ঠের জেলা প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন,দীপ্ত টিভির জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বকসী মিছবাহ উর রহমান,প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট এস এম উমেদ আলী,প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি আজাদুর রহমান,দৈনিক ইত্তেফাক প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব,নিউজ টোয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি ও দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ও মোহনা টেলিভিশন প্রতিনিধি মু.ইমাদ উদ দীন, চ্যানেল২৪ এর সাবেক জেলা প্রতিনিধি দেওয়ান মুক্তাদির গাজি, মানবজমিনের শ্রীমঙ্গল প্রতিনিধি এম ইদ্রিস আলী, কমলগঞ্জ প্রতিনিধি সাজিদুর রহমান সাজু,দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম,দৈনিক যায়যায়দিন এর স্টাফ রিপোর্টার ও দৈনিক জালালাবাদের জেলা প্রতিনিধি মোঃ আব্দুল ওয়াদুদ, দৈনিক কালের কন্ঠের কমলগঞ্জ প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, দৈনিক ইত্তেফাকের কমলগঞ্জ প্রতিনিধি নুরুল মোহাইমিন মিল্টন,দৈনিক সমকাল এর কমলগঞ্জ প্রতিনিধি প্রণীত রঞ্জণ দেবনাথ,দৈনিক বাংলা ৭১ এর জেলা প্রতিনিধি মোঃ আব্দুল কাইয়ুম,ওয়ান টিভি’র (লন্ডন) মৌলভীবাজার প্রতিনিধি বদরুল ইসলাম,দৈনিক দেশরুপান্তর প্রতিনিধি এস আর অনি চৌধুরী,এসডি রুবেল, মো: সালাউদ্দিন,সাংবাদিক জয়নাল আবেদীন,জামাল আহমদ,মঞ্জু বিজয় চৌধুরী,পাকুঁড়ির স্টাফ রিপোটার শাহরিয়ার সাকিব খান, বাংলাভিশন ক্যামেরা পার্সন মোহাম্মদ আব্দুল্লাহ,ক্যামেরা পার্সন সাহাব উদ্দিন । পাহাড়ী জনপদে টেলিভিশন সাংবাদিকদের বর্ণাঢ্য আয়োজনকে বর্ণিল করতে সাংবাদিকদের পাশাপাশি সেখানে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন গুণী ব্যক্তিত্ব। তারা হলেন লেখক ও গবেষক সাদেক আহমদ, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল কাইয়ুম তালুকদার, সুইডেন প্রবাসী ও অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মো: আব্দুল খালিক, অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মো: জিয়াউল হক বুলবুল ও এম.আর খান চা বাগানের প্রধান হিসাব রক্ষক উত্তম কুমার সিনহা, টিলা ক্লার্ক ওসমান গনি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে