শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

শীঘ্রই তৈরী হচ্ছে কুয়াকাটার মাষ্টারপ্লান : প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী

কুয়াকাটা(পটুয়াখালী)প্রতিনিধি
  ১৫ মার্চ ২০২৩, ১৪:৪৯
শীঘ্রই তৈরী হচ্ছে কুয়াকাটার মাষ্টারপ্লান : প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী

কুয়াকাটায় শীঘ্রই তৈরী হচ্ছে মাষ্টারপ্লান। পুরো কুয়াকাটা সহ পর্যটন সংশিষ্ট এরিয়াগুলো নেয়া হচ্ছে মাস্টারপ্লানের আওতায়। এমনটাই বলেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো: মাহাবুব আলী।

মুজিব’স বাংলাদেশ: উপকূলীয় ও সমুদ্র পর্যটন বিকাশের সম্ভাবনা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে তিনি আরো বলেন, একটি পর্যটন নগরীকে শুধু সুন্দর ব্যাবহার দিয়েই পর্যটকদের আকৃষ্ট করে রাখা যায়। কুয়াকাটায় চার লেনের মেরিন ড্রাইভ,কুয়াকাটা থেকে সুন্দরবন ভ্রমনের ব্যাবস্থা, সমুদ্রে রাত্রিযাপন করার জন্য সী ক্রস,পর্যাপ্ত ইকো রিসোর্ট সহ কুয়াকাটাকে তৈরী করা হবে আধুনিক পর্যটন নগরী।

বুধবার (১৫ মার্চ) সকাল ১০টায় কুয়াকাটায় হোটেল গ্রেভার ইন ইন্টারন্যাশনাল হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, এমপি।

এছাড়াও উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবের, মো. শরীফুল ইসলাম, জেলা প্রশাসক, পটুয়াখালী ও মো. হাবিবুর রহমান, জেলা প্রশাসক বরগুনা।

অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় পর্যটন ব্যবসায়ী ১৬টি পেশার প্রতিনিধিগন, সাংবাদিক, ট্যুর অপারেটর, ট্যুর গাইডসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিগনের সমন্বয়ে কুয়াকাটার সম্ভাবনা ও সমস্যাকে নিয়ে মতবিনিময়ও করা হয়। এখানে তুলে ধরা হয় কুয়াকাটাকে নিয়ে আন্তর্জাতিক মানের সী-বিচে পরিনতি করার মাস্টারপ্ল্যানের বিভিন্ন পরিকল্পনা

এছাড়াও অনুষ্ঠানের অন্যতম অতিথি ছিলেন, নাসির উদ্দিন মজুমদার, পরিচালক এফবিসিসিআই, শিবলুল আজম কোরাইশী, সভাপতি টোয়াব। কাজী আলমগীর, সভাপতি পটুয়াখালী জেলা আওয়ামিলীগ প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে