সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভ্রমণ ফ্যাশন: ৫ স্টাইলিং টিপস

যাযাদি ডেস্ক
  ১২ জুন ২০২৩, ১৪:২৪

ভ্রমণে মানেই আনন্দ-ফুর্তি। ভ্রমণে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি হচ্ছে ছবি তোলা। এ সময় আপনার স্টাইলিশ দিকটি প্রদর্শন করা অপরিহার্য। তাই পোশাক নির্বাচন করুন বুঝে শুনে। যা আপনাকে সেলিব্রেটি লুক এনে দেবে। ভ্রমণে এমন কিছু পড়বেন না যেগুলোতে আপনি আরাম বোধ করেন না। স্থান, আবহাওয়া বুঝে মানানসই ড্রেস নিয়ে নিন।

ফ্যাব্রিক

এই গরমে ভ্রমণে গেলে সুতি, লিনেনের মতো হালকা কাপড় বহন করুন। এ ছাড়াও, প্রিন্টেড টিস, ডেনিম শার্ট, জিন্স এবং শর্টস সঙ্গে করে নিতে পারেন। দীর্ঘ ভ্রমণে এই সব পোশাক আপনাকে আরামবোধ করাবে। স্টাইলিশ লুক দেবে।

লেয়ারযুক্ত পোশাক

শীতকালে ভ্রমণের সময় পোশাক লেয়ারযুক্ত রাখুন। এই অর্থ এক সাথে একাধিক পোশাক পড়ার ব্যবস্থা রাখুন। আবার প্লেনে ভ্রমণের সময় তাপমাত্রা কম থাকতে পারে। তাই সাথে অতিরিক্ত জামা-কাপড় রাখুন।

পকেট যুক্ত পোশাক

ভ্রমণের সময় পকেটযুক্ত পোশাক বেছে নিন। ফোন, টাকা, রুমাল এবং আরও অনেক কিছু বহন করা সহজ হবে। প্লেইন বা প্রিন্টেড টপস, হুডি, জ্যাকেট, জিন্স বা শর্টসের সঙ্গে পকেট আরও আকর্ষণীয় দেখায়।

বহুমুখী পোশাক

বহুমুখী পোশাক বাছাই করুন। যেমন জাম্পস্যুট, কাফতান বা জ্যাকেট পরুন। তাহলে এক পোশাক আপনি নানাভাবে পড়তে পারবেন। একদিন কাফতান পড়ুন। পরদিন তার উপর জ্যাকেট পড়ে নিন। এতে লাগেজও কম ভারী হবে। এছাড়াও, টি-শার্ট এবং জিন্সের পোশাকের কম্বো একটি শ্রাগ বা জ্যাকেট দিয়ে পড়তে পারেন।

অন্যান্য সামগ্রী

ভ্রমণে একটি সুন্দর স্কার্ফ বা টুপির মতো প্রয়োজনীয় জিনিসপত্র বহন করুন৷ একটি প্রিন্টেড স্কার্ফ প্লেইন শার্টের সাথে পড়ে ফেলুন। এটি একটি স্টাইলিশ লুক এনে দেবে। এ ছাড়াও, পাসপোর্ট, টিকিট, টাকা এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র বহন করার জন্য আপনি একটি মিনি হ্যান্ডব্যাগ বহন করতে পারেন।

সূত্র- বোল্ডস্কাই

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে