সাংবাদিক হত্যার বিচারের দাবিতে সাতক্ষীরায় মুখে কালোকাপড় বেঁধে মানববন্ধন

সাংবাদিক হত্যার বিচারের দাবিতে সাতক্ষীরায় মুখে কালোকাপড় বেঁধে মানববন্ধন

রাজনৈতিক প্রতিহিংসার শিকার ‘বার্তা বাজার’-এর নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাব।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা নিউমার্কেট মোড়স্থ শহীদ স. ম. আলাউদ্দিন চত্বরে মুখে কালোকাপড় বেঁধে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, ওয়ারেশ খান চৌধুরী, শরিফুল্লাহ কায়সার সুমন, এস এম শহিদুল ইসলাম, আব্দুস সামাদ, আলী নুর খান বাবুল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে সাংবাদিকদের একের পর এক হামলা, মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এমনকি প্রকাশ্য দিবালোকে হত্যা করা হলেও তার বিচার হচ্ছে না। রাষ্ট্রে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে কোনো প্রকার নিরাপত্তা নেই। সাংবাদিকদের কণ্ঠরোধ করে সমাজকে অন্ধকারে ঠেলে দিতে অপরাধীরা মরিয়া হয়ে উঠেছে। তাদের বিরুদ্ধে সত্য প্রকাশ করলে নানাভাবে হয়রানি ও হত্যার মতো কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে তারা (দুর্বৃত্তরা)। তাই এখনই সময় এসেছে ঐক্যবদ্ধ হওয়ার। সাংবাদিকদের অধিকার আদায়ের।

বক্তারা আরও বলেন, আমরা আজকের এই কর্মসূচি থেকে বলতে চাই এ পর্যন্ত যত সাংবাদিক হত্যা ও হামলা-মামলার শিকার হয়েছেন। তার সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার নিশ্চিত করা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি পালন করা হবে বলে উল্লেখ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে