প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ঈদ করবে সাঁথিয়ার ৪২২ পরিবার

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ঈদ করবে সাঁথিয়ার ৪২২ পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘরে পাবনার ৪২২ টি ভূমিহীন পরিবার এবারে ঈদ উদযাপন করবে। সুফল ভোগীদের চোখে মুখে আনন্দের উচ্ছাস।

স্বামী পরিত্যক্তা শিউলী বলেন, সারাদিনের হাড়ভাঙ্গা পরিশ্রমের পর জায়গা হতো ফুটপাত বা বাঁধের উপরে জীর্ণ কুঁড়ে ঘরে। কখনো ভাবিনি ভালো ঘরে ভালো ভাবে জীবন যাপন করতে পারবো। প্রধানমন্ত্রীর দেওয়া স্বপ্নের বাড়ি পেয়ে এখন থেকে প্রতিদিন নিজ ঘরে ফিরতে পারবেন রোজিনার মত শত শত ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র মানুষগুলো। শুধু ঘরই নয়, থাকছে নিজ নামে দুই শতক জমি, স্বাস্থ্যসম্মত টয়লেট, সুন্দর বারান্দাসহ বসবাসের নিরাপদ সুবিধা। তাদের অনেকের কাছে এরকম একটি ঘরের মালিক হওয়া ছিল স্বপ্নের মতো। অবশেষে তাদের এ স্বপ্ন পূরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একাধিক সুফলভোগীর সাথে আলাপকালে তারা বলেন, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নিজেদের স্থায়ী ঠিকানা হয়েছে। আগে ছেলে মেয়েদের নিয়ে বাধ, ফুটপাত বা খোলা আকাশের নীচে ঠাই হয়েছে। কত ঝড় বৃষ্টি আর শীতের সাথে যুদ্ধ করে দিন অতিবাহিত করতে হয়েছে। বিনামূল্যে নিজেদের মাথা গোজার ঠাই পেয়েছি। তারা প্রাণ খুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আল্লাহর কাছে দোয়া করছেন।

এদিকে দ্রুত সময়ে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর নির্মাণে কিছুটা ত্রুটির অভিযোগ উঠে। নির্মাণ সামগ্রী নিম্নমানের ব্যবহারসহ নির্মাণ বিধি না মানার কারণে এমনটি হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুততম সময়েই তার মেরামত করে দিয়েছে বলে দাবী করেছে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জামাল আহমেদ বলেন, স্বল্প সময়ে কাজ করায় কিছু ভুলত্রুটি হয়েছে। তবে তা দেশের অন্যান্য জেলাগুলোর তুলনায় কম। ইতোমধ্যে ঘর সংস্কার করা হয়েছে। এরই মধ্যে ঘর গুলোতে বসবাস শুরু করেছে অধিকাংশ পরিবার। নিজ ঘরে ঈদ করতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করছেন উপকার ভোগীরা।

তথ্যমতে, প্রথম ধাপে পাবনায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ হয়েছে ১০৮৬ টি ও দ্বিতীয় ফেজে নির্মাণ করা হয়েছে ৩৮০ টি। এর মধ্যে সাঁথিয়া উপজেলায় প্রথম ধাপে ৩৭২ ও দ্বিতীয় ধাপে ৫০ টি ঘর নির্মান করা হয়েছে।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে