৭২ ঘন্টার মধ্যে রাজাকার পুত্রের নৌকার মনোনয়ন বাতিল না হলে দল থেকে গণ পদত্যাগ

৭২ ঘন্টার মধ্যে রাজাকার পুত্রের নৌকার মনোনয়ন  বাতিল না হলে দল থেকে গণ পদত্যাগ

৭২ ঘন্টার মধ্যে রাজাকার পুত্র গাজী শওকত হোসেনের নৌকার মনোনয়ন বাতিল করা না হলে দল থেকে গণ পদত্যাগের ঘোষনা দিয়েছে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও তার অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্ধ। আজ রোববার (২৪ অক্টোবর) উপজেলার ধলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীরা দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের দৃষ্টি আকর্ষন করে এই ঘোষনা দেন।

এসময় সাতক্ষীরার কালিগঞ্জের ধলবাড়ীয়া ইউনিয়নের বহুল সমালোচিত চেয়ারম্যান রাজাকার পুত্র গাজী শওকত হোসেনের নৌকার মনোনয়ন বাতিলের দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী।

এানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ধলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাপস মন্ডল, ৯ নম্বর ওয়াার্ড আওয়ামীলীগের সভাপতি আবুবক্কর গাইন, পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজিৎ ঘোরামি, সম্পাদক সুদার্শন সরকার, ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ আমিনুর রহমান প্রমূখ। মানববন্ধনে বক্তরা নৌকার প্রার্থী গাজী শওকত হোসেন একজন রাজাকার পুত্র বলে আখ্যা দিয়ে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

রাজাকার পুত্রকে মনোনয়ন কেন? বাতিল কর করতে হবে, এমন বিভিন্ন স্লোগান দিয়ে বক্তরা বক্তব্য রাখেন। মানববন্ধনে বক্তরা বলেন আওয়ামী লীগের সংগঠনের সাথে গাজী শওকত হোসেনের কোন সম্পৃক্ততা নেই। রাজাকার পুত্রকে মনোনয়ন দেওয়ায় আওয়ামীলীগ ও এলাকাবাসী হতাশ হয়েছে। তাকে নৌকার মাঝি করায় আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা কোন দিন মেনে নিতে পারবো না। নৌকার প্রার্থী গাজী শওকত হোসেনের বাবা গবিন্দপুর গ্রামের মৃত খোরশেদ গাজী ছিল একজন কুখ্যাত রাজাকার। মুক্তিযুদ্ধের সময় খোরশেদ গাজী ছিল পিসকমিটির অন্যতম নেতা। সে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের প্রকাশিত গেজেটভূক্ত নামধারী একজন যুদ্দাপরাধী। তার ছেলেকে কিভাবে নৌকার প্রতিক দিল মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। এটিই এখন সবার কাছে প্রশ্ন। আগামি ৭২ ঘন্টার মধ্যে রাজাকার পুত্র গাজী শওকত হোসেনের মনোনয়ন বাতিল করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের কোন যোগ্য শিক্ষিত ব্যক্তিকে মনোনয়ন দেওয়ার জন্য আহবান করেন বক্তরা। তা নাহলে গন পদত্যাগের ঘোষনা দেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন, ধলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক শেখ বদরুজ্জামান,ধর্ম বিষষয় সম্পাদক শেখ আতিয়ার রহমান, কৃষি বিষষয় সম্পাদক কুদ্দুস মোড়লসহ নয়টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাউপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে