ফরিদপুরে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে যুবদলের বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা

ফরিদপুরে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে যুবদলের বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধা

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে যুবদলের সমাবেশ-পরবর্তী বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের কোর্ট চত্বরে যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ- সভাপতি মাহবুবুল হাসান ভুইয়া পিংকুর নেতৃত্বে যুবদলের এ কর্মসূচির আয়োজন করা হয়।

জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ প্রমুখ।

এ সময় যুবদল নেতা মাহবুবুল হাসান পিংকু বেগম জিয়ার সুচিকিৎসার ব্যাপারে সরকারের বিরুদ্ধে নানাভাবে বিঘ্ন সৃষ্টির অভিযোগ করে বলেন, তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশের কোটি কোটি জনতার হৃদয়ের স্পন্দন। তাকে মিথ্যা মামলায় কারাগারে রেখে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার পরিণাম মোটেও ভালো হবে না। সুতরাং কালবিলম্ব না করে তিনি সাবেক এই প্রধানমন্ত্রীর মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।

এ সময় জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন দিলা, স্বেচ্ছাসেবক দলের জেলা যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাফিজ, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি কে এম জাফর, দিদারুল মাহমুদ টিটু, ওমর ফারুক, ভিপি হেলাল, জব্বার জমাদ্দার, আরমান হোসেন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক বিএম নাহিদুল ইসলাম নাহিদ, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক শামীম তালুকদার, জাহিদুল ইসলাম ও নূর আলম, জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক মুইদুল ইসলাম স্মরণ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা জজ আদালত ভবনের সামনের সড়ক থেকে সকাল সাড়ে ১০টার দিকে যুবদলের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে স্বাধীনতা চত্বরে এসে পৌঁছে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল সহকারে যুবদলের নেতাকর্মীরা লালদিঘী পুকুর পাড় হয়ে মুজিব সড়কের দিকে যাওয়ার পথে পুলিশের একটি পিকআপ ভ্যান এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর পুলিশ সমাবেশস্থল ও আশপাশে অবস্থান নেয়।

জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন বলেন, আমরা ফরিদপুর প্রেসক্লাব চত্বরে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার ও কোতোয়ালি থানার ওসির কাছে পৃথকভাবে এই কর্মসূচি পালনের অনুমতি চেয়েছিলাম। কিন্তু দেয়া হয়নি। এরপর আদালত পাড়ায় আমাদের শান্তিপূর্ণভাবে এ কর্মসূচিও শেষ করতে দেয়া হয়নি।

তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে