​খানসামায় দুই শিক্ষার্থী পেলেন স্কাউটের সর্বোচ্চ পদক শাপলা কাব অ্যাওয়ার্ড

​খানসামায় দুই শিক্ষার্থী পেলেন স্কাউটের সর্বোচ্চ পদক শাপলা কাব অ্যাওয়ার্ড

দিনাজপুরের খানসামা উপজেলার দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২০ সালের স্কাউটের সর্বোচ্চ পদক জাতীয় শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়েছেন ২ জন শিক্ষার্থী। বাংলাদেশ স্কাউটস এর ওয়েবসাইটে সম্প্রতি এ ফলাফল প্রকাশ করা হয়েছে।

তারা হলেন উপজেলার কাচিনীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ্ আল রাজী এবং ছাতিয়ানগড় ঝাপুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রোদ্দুর অধিকারী রুপম। আব্দুল্লাহ এর মা কাচিনীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা লাকী বেগম ২০১৮ সালের উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা এবং রোদ্দুর এর বাবা গাড়পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিতেশ অধিকারী ২০১৮ সালে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

এর আগেও ছাতিয়ানগড় ঝাপুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে ২০১৮ সালে মোছাঃ নুছরাত জাহান নিপুন ও মারিয়া ফারজানা শ্রাবনী এবং ২০১৯ সালে মোছাঃ ফারজানা আক্তার মেধা স্কাউটের এ সর্বোচ্চ পদক জাতীয় শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

কাচিনীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিউল ইসলাম বলেন, কাব শিশু হতে ২ বছর প্রশিক্ষণ নিয়ে দীক্ষা গ্রহন করে উপজেলা ও অঞ্চল পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে জাতীয় পর্যায়ে কাবের বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এ শ্রেষ্ঠত্ব অর্জন করেন। আমাদের স্কুল হতে প্রথমবারের মত জাতীয় শাপলা এ্যাওয়ার্ড পাওয়ায় আমরা গর্বিত। আমরা এটি অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করি।

উপজেলা কাব স্কাউট লিডার ও কাব স্কাউট উডব্যাজ প্রাপ্ত ছাতিয়ানগড় ঝাপুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরল হক বলেন, আমি সত্যিই আনন্দিত। আমার প্রশিক্ষণে তারা জাতীয় শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়েছে। কাব স্কাউট নৈতিক শিক্ষা দেয়। তাঁরা এই নৈতিক শিক্ষা পরিপূর্ণভাবে অর্জন করেছে।

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার জানান, জাতীয় শাপলা কাব এ্যাওয়ার্ড পাওয়ায় তাদের অভিনন্দন রইলো। স্কাউট শিক্ষার্থীদের শৃঙ্খলিত জীবন গঠনের শিক্ষা দেয়। পাঠ্যশিক্ষার পাশাপাশি এ শিক্ষা শিশু-কিশোরদের আত্মপ্রত্যয়ী, পরোপকারী, আত্মনির্ভরশীল ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে