শাবিপ্রবি ভিসির অপসারণের দাবিতে জাবিতে বিক্ষোভ সমাবেশ

শাবিপ্রবি ভিসির অপসারণের দাবিতে জাবিতে বিক্ষোভ সমাবেশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পুলিশ ও সন্ত্রাসীদের বর্বর হামলা, ক্যাম্পাস বন্ধ ঘোষণার প্রতিবাদ ও ভিসির অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশ পালিত হয়।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদ জাবি শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেনের সঞ্চালনায় কেন্দ্রীয় কমিটির পরিকল্পনা বিষয়ক সম্পাদক খালিদ মাহমুদ তন্ময় বলেন, ‘বর্তমান স্বৈরাচারী সরকারের পৃষ্ঠপোষকতায় ছাত্রলীগ এবং পুলিশ বাহিনী দিয়ে হামলা করিয়ে সাধারণ ছাত্রদের যেকোনো ন্যায্য দাবিকে দমনের যে অপসংস্কৃতি আমাদের দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে চালু আছে, তা অবিলম্বে দূর হওয়া দরকার। ক্যান্টিনে মানসম্মত খাবার এবং স্যানিটেশনের মত মৌলিক অধিকার চাওয়ার অপরাধে যেখানে ছাত্রীদের উপর ছাত্রলীগ এবং পুলিশকে দিয়ে সন্ত্রাসী হামলা চালানো হয়, সেই প্রশাসন কতটা নারীবান্ধব? শুধু শাবিপ্রবিতেই নয়, জাবিতে দুর্নীতির দায়ে ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপরেও ছাত্রলীগকে দিয়ে একইভাবে হামলা চালানো হয়েছিল। আমরা এই অপসংস্কৃতির অবসান চাই। নিরাপদ ও ছাত্রবান্ধব শিক্ষাঙ্গন চাই।

এছাড়াও এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের ৪৫ শিক্ষার্থী আলী হোসাইন এবং প্রাণিবিদ্যা বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী জিল্লুর রহমান।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে