আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথম ভারত থেকে ভুট্টা আমদানি

আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথম ভারত থেকে ভুট্টা আমদানি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দর দিয়ে প্রথম বারের মতো ভারত থেকে ১৯ মেঃ টন ভুট্টা আমদানী করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে ১টি ভারতীয় ট্রাক ভুট্টা নিয়ে ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে আখাউড়া স্থলবন্দরে পৌঁছেছে। টন প্রতি ভুট্টা ৩০২ মার্কিন ডলার মূল্যে আমদানি করা হয়েছে। বাংলাদেশের হবিগঞ্জ জেলার চুনারুঘাটের রাফান এন্টারপ্রাইজ ভুট্টা আমদানী করছেন। ত্রিপুরার আগরতলার পরিমল দাস ভুট্টার রপ্তানীকারক।

ভুট্টা আমদানীকারকের ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) প্রতিষ্ঠান আখাউড়া স্থলবন্দরের হাসান এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী হাসিবুল হাসান বলেন, আখাউড়া বন্দর চালু হওয়ার দীর্ঘ ২৮ বছর পর এই প্রথমবারের মতো ভারত থেকে ভুট্টা আমদানি করা হয়েছে। ভুট্টা আমদানিকারক প্রতিষ্ঠান হবিগঞ্জের চুনারুঘাটের রাফান এন্টারপ্রাইজ। পরিক্ষামূলককভাবে ১৯ মেঃ টন ভুট্টা আমদানি করেছেন। প্রতি মেঃ টন ৩০২ মার্কিন ডলার।

আখাউড়া স্থলবন্দর সুপারিনটেনডেন্ট মোঃ সামাউল ইসলাম বলেন, বৃহস্পতিবার বিকালে ১৯ মেট্রিক টন ভুট্টা ভর্তি ১টি ভারতীয় ট্রাক আখাউড়া বন্দরে প্রবেশ করে। প্রসঙ্গত, ১৯৯৪ সালে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি শুরু হয়।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে