ফুলবাড়ীতে জ্বালানী তেলের দাম বৃদ্ধিতে তুঘলিকান্ড

পেট্রোল পম্প কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ক্রেতাদের হট্টগোল, প্রশাসনের হস্তক্ষেপে শান্ত
ফুলবাড়ীতে জ্বালানী তেলের দাম বৃদ্ধিতে তুঘলিকান্ড

হঠাৎ জ্বালানী তেলের দাম বৃদ্ধিতে তেলেসমাতির ঘটনা ঘটেছে দিনাজপুরের ফুলবাড়ীতে। জ্বালানী তেলের দাস বৃদ্ধির খবরে হঠাৎ তেল বিক্রি বন্ধ করায়, প্রেট্রোল পাম্প মালিক-কর্মকর্তা-কর্মচারীদের সাথে তেল ক্রেতাদের হট্রগোল উত্তেজনার সৃষ্টি হয়, প্রশাসনের হস্তক্ষেপে তেল বিক্রি শুরু হওয়ায় পরিস্থিতি সান্ত।

জানাগেছে শুক্রবার রাতে জ্বালানী তেলের দাম বৃদ্ধির খবর ছড়িয়ে পড়লে তেল বিক্রি বন্ধ করে দেয় পেট্রোল পাম্প কর্তৃপক্ষ। অন্যদিকে পূর্বের দামে তেল সংগ্রহ করতে শুক্রবার সন্ধা থেকে গভির রাত পর্যন্ত পেট্রোল পাম্পগুলোর সামনে মোটরসাইকেলসহ শতশত যানবাহন নিয়ে ভিড় করেন ক্রেতারা। কিন্তু পেট্রোল পাম্পগুলো সন্ধার পর থেকে পূর্বের দামে তেল বিক্রি বন্ধ করে দেয়, পেট্রোল পাম্প মালিকদের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ক্রেতাদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয় ও পাম্পের কর্মকর্তা-কর্মচারীদের সাথে হট্রগোলের সৃষ্টি হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন, ফুলবাড়ী থানার ওসি আশ্রাফুল ইসলাম পেট্রোল পাম্পে উপস্থিত হয়ে পূর্বের চালানের তেল পূর্বের দামে বিক্রি শুরু করায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। রাতপর্যন্ত পেট্রোল পাম্প গুলোতে পূর্বের দামে তেল বিক্রি হলেও, শরিবার সকালে নতুন বৃদ্ধি করা দামে তেল বিক্রি শুরু করে পেট্রোল পাম্প মালিকেরা, এতেকরে দিনভর পেট্রোল পাম্প মালিকদের সাথে ত্রেল ক্রেতাদের বাক-বিতন্ডা হতে দেখা যায়।

তেল ক্রেতারা বলেন শুক্রবার (৫ আগস্ট) রাতে সরকার কর্তৃক তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববাজারের সঙ্গে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করতে ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, পেট্রোল ১৩০ টাকা এবং অকটেন ১৩৫ টাকা নির্ধারণ করা হয়। প্রজ্ঞাপনে নতুন ঘোষণা অনুযায়ী শুক্রবার (৫ আগষ্ট) দিবাগত রাত ১২টা থেকে জ্বালানি তেলের বর্ধিত দাম কার্যকর হবে মর্মে ঘষোনা দেয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে সন্ধার পর থেকেই শহরের প্রতিটি তেলের পাম্পে পর্যাপ্ত জ্বালানি তেল থাকলেও পেট্রোল পাম্প মালিকরা বাড়তি লাভের আশায় তেল বিক্রি বন্ধ করে দেয়।

এদিকে শুক্রাবার রাত ১২ টার পূর্বেই পূর্বের দামে তেল কিনার জন্য শহরের পেট্রোল পাম্প গুলোতে মোটরসাইকেল আরোহীসহ বাস, ট্রাক চালকরা ভিড় জমায়, কিন্তু পেট্রোল পাম্প মালিকেরা জ্বালানী তেল বিক্রি বন্ধ করায় তেল ক্রেতাদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায় ফুলবাড়ী-দিনাজপুর মহাসড়কে ফুলবাড়ী ফিলিং স্টেশন নামের একটি পেট্রোলপাম্প তেল ক্রেতাদের সাথে পেট্রোল পাম্পের কর্মকর্তাদের সাথে হট্রোগোল বাদে। তেল ক্রেতারা জানায় পাম্পে তেল থাকলেও, হঠাৎ তেল বিক্রি বন্ধ কওে দেয়ায়, তাদেও সাথে পেট্রোল পাম্পের ম্যানেজারের সাথে এই হট্রোগোল বাধে। তারা বলেন পেট্রোল পাপম্পের ম্যানেজার হঠাৎ তেল বিক্রি বন্ধ কওে দিয়ে, পাম্পের ম্যানেজার লিটন সটকে পড়ার চেষ্টা করেন।এতে তেল নিতে আসা ক্রেতাদের মাঝে চরম উত্তেজনা সৃষ্টি হয়।

এসময় পৌর কাউন্সিলার আব্দুর জব্বার মাসুদ ও হারান দত্ত ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে। রাত সাড়ে ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিয়াজ উদ্দিন ও থানার ওসি. আশ্রাফুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পূর্বেও দামে তেল বিক্রি শুরু করলে পরিস্থিতি স্বাভাভিক হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন বলেন,খবর পেয়ে থানার ওসি আশ্রাফুল ইসলাম কে সাথে নিয়ে পেট্রোল পাম্প গুলো পরিদর্শন করে পরিস্থিতি স্বাভাবিক করা হয় এবং পাম্প কর্তৃপক্ষকে পূর্বের আমদানী করা তেল পূর্বের দামে বিক্রি করার বিক্রির নির্দেশ দেয়া হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে