গৃহহীণকে ঘর-নলকূল স্থাপন করে দিলেন গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম

গৃহহীণকে ঘর-নলকূল স্থাপন করে দিলেন গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম

মুজিব বর্ষ উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম মহানগরের ১৭নং ওয়ার্ডের যোগীতলা ফকিরবাড়ি এলাকায় এক বর্গাচাষীকে দুই কক্ষের ঘর নির্মাণ করে দিয়েছেন। মঙ্গলবার সকালে তিনি বসত ঘরটি হস্তান্তর করেছেন। এরআগে একইদিন তিনি ২৮নং ওয়ার্ডে হাড়িনালর এলাকায় দরিদ্রজনগোষ্ঠীর বিশুদ্ধ পানি সরবরাহের জন্য একটি গভীর নলকূপ (সাবমার্জব্যাল টিউবওয়েল) স্থাপন করেছেন।

গভীর নকুলপ ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে মহানগরের পূবাইল থানা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাইফুল্লাহ আল মুক্তাদির নয়ন, ৪০ নং ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মো. মকবুল হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বলেন, ২০১৫ সাল থেকেই অসহায় গৃহহীনের মাঝে ঘর প্রদান কমসূচী হাতে নেন। ইতোমধ্যে মুজিব বর্ষে তিনি মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের শতাধিক অসহায় গৃহহীনকে ঘর, বিদ্যুৎ সংযোগ ও পানির ব্যবস্থা করে দিয়েছেন। এরই ধারবাহিকতায় তিনি মঙ্গলবার যোগীতলার বর্গাচাষী সাহাজউদ্দিনকে দুই কক্ষের একটি টিনশেড ঘর প্রদান করা হয়েছে এবং হাড়িনাল এলাকায় একটি গভীর নলকুপ স্থাপন করে দেয়া হয়েছে।

সাহাজউদ্দিনের স্ত্রী রেহেনা এক প্রতিক্রিয়ায় জানান, আমার স্বামীর তিন কাঠা জমি আছে। সেখানে অনেক কষ্টে এক কামরার ছোট একটি ঘর নির্মাণ করে অনেক কষ্টে সেখানে আমি, আমার স্বামী, আমাদের বিধবা মেয়ে ও তার ঘরে তিন সন্তান নিয়ে বসবাস করছি। বৃষ্টি হলে ঘরে পানি জমে যেত। বৃষ্টির দিনে সেখানে বসবাস করা খুবই সমস্যা হতো। আমার স্বামী অন্যের জমি চাষ করেন। তা থেকে যা আয় হয় তা দিয়ে আমাদের সংসার কোন মতে চলে যায়। কিন্তু ওই জমিতে ঘর নির্মাণের আমাদের অর্থ নাই। আমাদের এ কষ্টের কথা যুবলীগ নেতা সাইফুল ইসলামকে জানালে তিনি দুই কক্ষের এ ঘরটি নির্মাণ করে দেন। ঘরটি নির্মাণ করে আমাদের মাথা গোঁজার একটু ঠাঁই করে দিলেন যুবলীগের নেতা সাইফুল। আমি তার মঙ্গল ও শান্তি কামনা করি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে