বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

ফুলবাড়ীতে দরিদ্রকে কৃতিম পাঁ দেওয়ার দায়িত্ব নিলেন চেয়ারম্যান

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:২২

দিনাজপুরের ফুলবাড়ীতে আব্দুল গনি নামে এক পাঁ হারানো চা-বিক্রেতাকে কৃতিম পাঁ দেয়াসহ পূর্নবাসনের দায়িত্ব নিয়েছেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

তিনি শুক্রবার সন্ধায় চা-বিক্রেতাকে দেখতে এসে তাকে একটি কৃতিম পাঁ দেয়ার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে অডার দেন একই সাখে চা-বিক্রেতা যাতে পূর্বের পেশা তার চা দোকানটি শুরু করতে পারেন সেই ব্যবস্থাও করে দেওয়ার আশ্বাস দেন।

জানা যায়, পৌর শহরের মধ্য গৌরীপাড়া বারঘোরিয়া গ্রামের মৃত আব্দুল মিয়ার ছেলে আব্দুল গনি চা-বিস্কুটের দোকান করে জিবীকা নির্বাহ করতো, এরেই মধ্যে তার একটি পাঁতে পছন সৃষ্টি হওয়ায় ওই পাঁটি কেটে ফেলতে হয। এর পর থেকে সে বেকার হয়ে পড়ে।

আব্দুল গনির পরিবারের সদস্যরা জানায়, গত এক বছর পূর্বে তার এই বাম পাঁতে একটি লোহার কাটা বিধে, ওই লোহার কাটার কারনে তার পাঁতে পছন ধরে, এরপর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে তার পাঁ টি কেটে ফেলতে হয়, সেই পাঁ হারিয়ে চা-বিক্রেতা আব্দুল গনি অসহায় হয়ে পড়ে।

এখবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন আব্দুল গনিকে দেখতে এসে তার জন্য একটি কৃতিম পাঁ অডার দিয়ে তাকে পূর্নবাসনের ঘোষনা দেন।

আতাউর রহমান মিল্টন জানায় আব্দুল গনি একজন কর্মজিবী মানুষ, তার কর্মটি ফিরে দিলে, সে নিজ কর্মকরে আবারো পরিবার পরিজন নিয়ে সমাজে সম্মানের সাথে চলতে পারবে, এজন্য তাকে একটি কৃতিম পাঁ সহ তাকে তার কর্মটি শুরু করার ব্যবস্থা তিনি করছেন।

 এছাড়া অনেক দরিদ্র শিক্ষার্থীর লেখা-পাড়ার খরচও তিনি নিজ অর্থে দিয়ে আসচ্ছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে