শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

দৃষ্টান্ত স্থাপন করলেন সি:জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ২৫ নভেম্বর ২০২২, ১৭:৫৫
ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ আদালতে বিচারকার্যে আবারো বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: হুমায়ুন কবির । জোরপূর্বক সম্পত্তি লিখে নেয়ার জন্য মা কে অত্যাচারের মামলায় সন্তানের জামিন আবেদনে মা বাধা দিলে সেই আসামীকে মায়ের পা ধরে ৩০ মিনিট বসে থাকার নির্দেশ দেন সেই বিচারক । 

গত বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে এই নির্দেশ দেয়া হয় । এ বিষয়ে জানতে চাইলে উক্ত আদালতের বিজ্ঞ বিচারক মো: হুমায়ুন কবির জানান, “আদালতে মা ছেলের বিরুদ্ধে মামলা করেছে । অভিযোগ জোর পূর্বক সম্পত্তি লিখে নেবার জন্য বৃদ্ধ মাকে ছেলে মারধর করেছে। মামলার পর এই কুলাংগার ছেলেকে বিজ্ঞ আদালত হাজতে প্রেরন করেছিলেন । আজ মায়ের উপস্থিতি জামিন শুনানির জন্য তারিখ নির্ধারিত ছিল । আজকে সেই মা আদালতে হাজির থেকে জামিনের বিরোধিতা করেছিলেন । পরবর্তীতে আদালত নির্দেশনা দিয়েছিলেন যে, আদালতের কাছে না, মায়ের কাছে ক্ষমা চাইলেই তারপর আদালত ক্ষমা করবে । 

এরপর জামিন শুনানির আগে কোর্টের বারান্দায় ৩০ মিনিট ছেলেকে মায়ের পা ধরে বসে থাকার নির্দেশ প্রদান করা হয় এবং মামলার শুনানি করে জামিন প্রদান করা হয় ।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে