বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

রামগড়ে বিজিবির মতবিনিময় সভা অনুষ্ঠিত 

রামগড় (খাগড়াছড়ি ) প্রতিনিধি
  ২৯ নভেম্বর ২০২২, ২১:০৫

খাগড়াছড়ির রামগড়ে বর্ডার গার্ড বাংলাদেশ রামগড় ব্যাটালিয়নের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ( ২৯ নভেম্বর) ব্যাটালিয়ান সদরের সম্মেলন কক্ষে সীমান্ত এলাকায় মাদক পাচার, চোরাচালান দমন, আইনশৃঙ্খলা পরিস্থিতি, অস্ত্র চোরাচালান প্রতিরোধ, অবৈধ সীমান্ত পারাপার, সীমান্ত আইন, অবৈধ কাঠ পাচার, সামাজিক, ধর্মীয় ও জাতিগত সম্প্রীতির বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করে ৪৩ বিজিবি।

এতে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি, শ্রমিক প্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি, হ্যাডম্যান, কারবারি ও গণমাধ্যম কর্মী এবং দ্বায়িত্বপূর্ণ এলাকার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ সহ ১০৪ জন প্রতিনিধি অংশ নেন। 

জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, ৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদ, পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, ফায়ার স্টেশনের ওয়ারহাউজ ইন্সপেক্টর ইফতেখার উদ্দিন,হেঁয়াকো বনানী কলেজের অধ্যক্ষ মোঃ ফারুকুর রহমান,উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ মোস্তফা হোসেন, সাংবাদিক শ্যামল রুদ্র প্রমুখ। 

বক্তারা বলেন, সীমান্তে অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিজিবির বিনামূল্যে চিকিৎসা সেবা, বেকার যুবক-যুবতীদের সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ, শীতবস্ত্র বিতরণ, দরিদ্রদের ত্রাণ বিতরণ এর মত কাজ প্রশংসার দাবিদার। বক্তারা নানান সমস্যার পাশাপাশি অভিযোগ করেন নির্বাচন ঘনিয়ে এলেই একশ্রেণীর সুবিধাবাদি লোক গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতিবিনষ্টের চেষ্টা করে, তারা সকলকে সেই দিকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান। 

মতবিনিময় সভায় সকল ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ বিভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য বাড়াতে সাহায্য করে উল্লেখ করে জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হাফিজুর রহমান বলেন,সীমান্ত সুরক্ষা, অপরাধমূলক কর্মকান্ড রোধ,মানবিক সহায়তা প্রদান,সামাজিক জনসচেতনতা তৈরি করতে ৪৩ বিজিবি নিরলস ভাবে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে। তবে দীর্ঘ সীমান্তে মাদক পাচার, চোরাচালান ও অন্যান্য অপরাধ দমন শূন্যের কোঠায় নিয়ে আসতে জনপ্রতিনিধি ও সাধারন মানুষের আরো সহযোগিতা প্রয়োজন। 

তিনি বিজিবির আওতাধীন সীমান্ত এলাকায় গুজব ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে কাউকে ছাড় না দেওয়ার হুশিয়ারিও দেন।
যাযাদি/মনিরুল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে