সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
walton

প্রাথমিক শিক্ষার্থীদের থেকে স্মার্ট হিসাবে গড়ে তুলতে হবে: উপমন্ত্রী

শরীয়তপুর প্রতিনিধি
  ১৯ মার্চ ২০২৩, ১০:২৭

পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রথমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকেই স্মার্ট ছাত্রছাত্রী হিসাবে গড়ে তুলতে হবে। আজকের শিশুই আগামীতে সোনার বাংলা গড়ার প্রত্যয়। দেশে শিক্ষার মান উন্নয়নের জন্য প্রাথমিক শিক্ষক শিক্ষীকাদের শিক্ষাদানের প্রতি অতি মনোযোগী হতে হবে।

শনিবার (১৮ মার্চ) বিকাল ৫ টার সময় শরীয়তপুরের সখিপুর থানার ৯৬ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষীকাদের মাঝে ল্যাপটপ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন,প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ছেলে মেয়েদের নিজের কর্মরত স্কুলেই পড়াতে হবে। তাহলে নিজের ছেলে মেয়ের সাথে অন্যদের বাচ্চাদের ভালোমানের লেখা পড়া শিখবে। মনে রাখবেন আজকের শিশুরাই আগামীদিনে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে।

এসময় তিনি শিক্ষকদের উদ্দেশ্য আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শুধু মাধ্যমিক বিদ্যালয়ে নয় আপনাদের নিয়েও স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য দৃঢ় বিশ্বাসী। তাই মাধ্যমিকের পরে প্রাথমিক বিদ্যালয়েও ল্যাপটপ দিচ্ছেন। আপনাদেকে একটা বিষয় মাথায় রাখতে হবে শিক্ষা হচ্ছে জাতির মেরুদণ্ড। তাই একটি জাতি এবং দেশকে বাঁচাতে হলে আগে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাই দেশের কথা চিন্তা করে প্রত্যেকের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ছেলে মেয়ের মত লালন পালন করে লেখাপড়া করান। তাহলে দেশ ও জাতি বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে সোনার নাগরিক হিসাবে বসবাস করতে পারবে।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এরশাদ উদ্দিন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমাউন কবির মোল্যা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে