রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

দাগনভূঞায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৩, ১৮:৩৩
দাগনভূঞায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুজিববর্ষ উপলক্ষে " আশ্রায়ন প্রকল্প আশ্রায়নের অধিকার - শেখ হাসিনার উপহার" এরই ধারাবাহিকতায় ফেনীর দাগনভূঞা উপজেলা ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং দাগনভূঞা উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সোমবার বিকেলে উপজেলা নির্বাহি অফিসার নাহিদা আক্তার তানিয়া দাগনভূঞা উপজেলা গৃহহীন ও ভূমিহীনদের গৃহ হস্তান্তরের সার্বিক বিষয় উপস্থাপন করেন।

দাগনভূঞা উপজেলায় চারটি পর্যায়ে মোট ৪১৩ টি প্রকৃত ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে বরাদ্দকৃত ২৯১টি গৃহ নির্মান কাজ সমাপ্ত করা হয়। তন্মধ্যে ১৯৬ টি গৃহ ইতিমধ্যে হস্তান্তর করা হয় এবং ৯৫ টি গৃহ আগামী ২২ মার্চ হস্তান্তর করা হবে। অবশিষ্ট ৫৫ টি গৃহের কাজ চলমান রয়েছে যা সমাপ্ত হলে দাগনভূঞা উপজেলায় আপাতত "ক " শ্রেণীভুক্ত আর কোন ভূমিহীন পরিবার থাকবেনা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, উপজেলায় যারা ভূমিহীন ও গৃহহীন ছিলেন তাদের স্থায়ী বসবাসের জন্য জুন ও জানুয়ারি আবাসন বাস্তবায়নে টাস্কফোর্স এর সিদ্বান্ত মোতাবেক এ উপজেলায় মোট ৪১৩ টি প্রকৃত গৃহহীন ও ভূমিহীন পরিবারকে চারটি পর্যায়ে গৃহ হস্তান্তরসহ অবশিষ্ট গৃহের কাজ চলমান রয়েছে।

যারা গৃহে বসবাস করছেন তারা সরকারের সব রকম সুযোগ সুবিধা পাচ্ছেন এবং এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। আগামী ২২ মার্চ ৯৫ টি গৃহ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।

প্রেস ব্রিফিং এ দাগনভূঞায় কর্মরত সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে