বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বদলগাছীতে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে মানববন্ধন 

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৩, ১৩:১৯

নওগাঁর বদলগাছীতেএমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে মানববন্ধন স্মারক লিপি প্রদান করেছে শিক্ষকরা। ২৭ মার্চ বেলা ১১টায় প্রেসক্লাব বদলগাছীর সামনে মানববন্ধন করা হয়।

দেউলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বেসকরী কলেজের শিক্ষক ও উপজেলা কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,পাহাড়পুর আদিবাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ,সন্ন্যাস তলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রানা, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হক, গোবরচাঁপাহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনর রশিদ, মুক্তিনগর মাদ্রসার সহকরী শিক্ষক মনিরুজামানসহ প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বেসরকারী শিক্ষক কর্মচারী কল্যান ট্রাস্ট ও অবসর সুবিধাবোর্ড বর্তমানে শিক্ষক কর্মচারীর বেতন থেকে ৬%এর পরিবর্তে ১০% কর্তন করে। এই অতিরোক্ত অর্থকোথায় যায় তা আমাদের জানা নেই। ১৫ বছরেও ২৫% ঈদ বোনাসের কোন পরিবর্তন হয়নি। তারা বলেন অবিলম্বেএমপিওভুক্ত শিক্ষক কর্মচারী কল্যান ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ড বিলুপ্ত করে পেনশন সুবিধা চালু করার দাবী জানান। শেষে বদলগাছী উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারক লিপি প্রদান করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে