বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে নৌকা বিজয়ী

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৬ মে ২০২৩, ০৯:৩১
জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে নৌকা বিজয়ী

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া শেষ হয়েছে। নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম নৌকা প্রতীকে ২২ হাজার ২১২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ তালহা আলম কাপ পিরিচ প্রতীকে ভোট পান ১১ হাজার ২০৩।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় জগন্নাথপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বেসরকারি ফলাফল ঘোষণা করেন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার। উপনির্বাচনে জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী আব্দুল কাইয়ুম কামালী সিতু খেজুর গাছ প্রতীকে ভোট পান ৬১৪৪ ভোট, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হারুন রশীদ আনারস প্রতীকে ৪৭৭৫ ভোট এবং লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আতাউর রহমান ১২৮৬ ভোট পান।

এ উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৮৯টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা দুই লাখ ১৪৮। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন এক লাখ ২৩১ ও নারী ভোটার ৯৯ হাজার ৯১৭জন।

বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকমল হোসেন চেয়ারম্যান নির্বাচিত হন। ২৬ ডিসেম্বর তিনি মারা যাওয়ায় চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসীল অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে