রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার দাবিতে ফের উত্তাল বোরহানউদ্দিন

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি
  ০৮ জুন ২০২৩, ১০:২২
ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার দাবিতে ফের উত্তাল বোরহানউদ্দিন

ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলকে হত্যার হুমকিদাতা ইউনিয়ন পরিষদের(ইউপি) চেয়ারম্যান আলাউদ্দিন সরদারকে গ্রেপ্তারের দাবিতে ফের উত্তাল হয়ে পড়ে বোরহানউদ্দিন পৌর শহর।

বুধবার (৭ জুন)সচেতন নাগরিক ফোরামের ডাকা মৌন মিছিল ও অবস্থান কর্মসূচী পালনকালে হাজার হাজার মানুষের অবস্থানের ফলে কার্যত: অচল হয়ে পড়ে পৌর শহর। পরে অতিরিক্ত পুলিশ সুপারের আশ্বাসে অবস্থান কর্মসূচী তুলে নিলে পরিস্থিতি শান্ত হয়।

বুধবার আলাউদ্দিনকে গ্রেপ্তারের দাবিতে সচেতন নাগরিক ফোরামের আহবায়ক সরকারি আব্দুল জব্বার কলেজের সাবেক অধ্যক্ষ আবুল কাশেমের নেতৃত্বে একটি মৌন মিছিল বোরহানউদ্দিন পৌরসভার সামনে থেকে পৌর শহর হয়ে বোরহানউদ্দিন থানার সামনে অবস্থান নেয়। ওই কর্মসূচীতে সংহতী প্রকাশ করে বিভিন্ন শ্রেণিপেশার লোক মিছিলে অংশ নেয়ার পাশাপাশি অবস্থান কর্মসূচী পালন করে।

সচেতন নাগরিক ফোরামের আহবায়ক সরকারি আব্দুল জব্বার কলেজের সাবেক অধ্যক্ষ আবুল কাশেমের সভাপতিত্বে অবস্থান কর্মসূচীতে বক্তৃতা করেন, বোরহানউদ্দিন কামিল মাদ্রাসার অধ্যক্ষ এ,বি আহমদ উল্যাহ আনছারী, বোরহানউদ্দিন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ হারুন-অর-রশীদ,কাচিয়া-টবগী ইয়াছিনপাড়া কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, উপজেলা হিন্দু-বৈদ্য-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি অনীল চন্দ্র দাস, স্থানীয় শাহাবাজপুর প্রেসক্লাবের সভাপতি মো. মনিরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. সোহেল, সাধারণ সম্পাদক

মো. বশিরউল্যাহ, জেলা পুজা উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিত দে হারু হাওলাদার প্রমুখ।

এরপর অবস্থানকারীরা থানার সামনে মিছিল সহকারে সন্ধ্যা পর্যন্ত অবস্থান

নিলে অতিরিক্ত পুলিশ সুপার(লালমোহন সার্কেল)মো. জহিরুল ইসলাম আলাউদ্দিনকে অবিলম্বে গ্রেপ্তারের আশ্বাস দিলে অবস্থানকারীরা স্থান ত্যাগ করেন।

বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের (বহিষ্কৃত) সহ-সভাপতি আলাউদ্দিন সরদার ভার্চ্যুয়ালি ফেসবুকে ভিডিও বার্তায় গত রোববার স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুলকে হত্যার হুমকি দেন। ওই ঘটনার পর থেকেই উপজলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কাছ থেকে আলাউদ্দিনকে গ্রেপ্তারের দাবি ওঠে। সোমবার হুমকিদাতা চেয়ারম্যনকে গ্রেপ্তারের করতে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বিক্ষোভ সমাবেশ থেকে ২৪ ঘন্টার আলটিমেটাম দেয়।

হুমকির এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এতে এমপির নির্বাচনী এলাকা বোরহানউদ্দিন ও দৌলতখান এলাকায় নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান আল বলকেয়া বাদী হয়ে সোমবার থানায় এ মামলা দায়ের করেন।

২০২১ সালে ইউপি নির্বাচনে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউপিতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাগর হাওলাদারকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন সরদার চেয়ারম্যান নির্বাচিত হন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে