শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

জাপান-বাংলাদেশ ক্রীড়ার উন্নয়নে একসাথে কাজ করতে আগ্রহী---যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

গাজীপুর প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৫
আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১০
জাপান-বাংলাদেশ ক্রীড়ার উন্নয়নে একসাথে কাজ করতে আগ্রহী---যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
মঙ্গলবার দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদসহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তা বৃন্দ ও দপ্তর সংস্থার প্রধানগন উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে বন্ধু প্রতীম দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সহযোগিতা মূলক সম্পর্ক কে আরো মজবুত করতে শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নসহ অন্যান্য সকল সেক্টরের ন্যায় যুব ও ক্রীড়ার উন্নয়নেও দুই দেশ একযোগে কাজ করবে মর্মে মতৈক্য হয়।
বৈঠকে জাপানি রাষ্ট্রদূত বলেন, ফুটবল (সকার), ভলিবল, বেজবল জুডো, কারাতে ও সুইমিং জাপানের জনপ্রিয় খেলাগুলোর মধ্যে অন্যতম। এ সকল খেলার উন্নয়নে জাপান বাংলাদেশ কে সহযোগিতা করতে চাই। এ লক্ষ্যে দুই দেশের মধ্যে অভিজ্ঞ কোচ, কর্মকর্তা ও খেলোয়াড় বিনিময় কর্মসূচি গ্রহণের মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে। খেলোয়াড়দের দক্ষতা বৃদ্ধি পাবে। খেলার মান উন্নয়ন হবে।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাপানি রাষ্ট্রদূত এর প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, জাপান বাংলাদেশের পরিক্ষিত বন্ধু। বন্ধু রাষ্ট্রের সাথে যুব বিনিময় কর্মসূচি গ্রহনের উদ্যোগ নেওয়া হবে। এছাড়াও ক্রীড়ার উন্নয়নেও আমরা একসাথে কাজ করতে আগ্রহী। যার মাধ্যমে উভয় দেশই লাভবান হবে। তিনি জানান, বাংলাদেশ ক্রিকেট বিশ্বে শক্তিশালী অবস্থানে রয়েছে। ক্রিকেটের উন্নয়নেও বাংলাদেশ জাপানকে সাহায্য করতে চাই। এছাড়াও বিকেএসপির সাথেও জাপানের বিভিন্ন প্রতিষ্ঠানের ক্রীড়া বিনিময় কর্মসূচি আয়োজন করা যেতে পারে।
জাপানি রাষ্ট্রদূত জানান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর চিঠিতে প্রেক্ষিতে এ বছরই দুই দেশের বন্ধুত্বের নিদর্শনস্বরুপ কিছু ক্রীড়া সামগ্রী জাপানের পক্ষ থেকে বাংলাদেশকে উপহার দেওয়া হবে এবং আগামী বছর অধিক পরিমাণ ক্রীড়া সামগ্রী দেওয়া হবে।
  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে