বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
walton

কালীগঞ্জে মাতৃমৃত্যু কমাতে জনসচেতনতামূলক সভা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  ০৬ ডিসেম্বর ২০২৩, ১২:১৩

গাজীপুরের কালীগঞ্জে মাতৃমৃত্যু কমানোর লক্ষ্যে জনপ্রতিনিধি, গর্ভবতী মা, দম্পতি, শিক্ষক প্রতিনিধি, গণমাধ্যমকর্মী, কিশোর-কিশোরী এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রানালয়ের ইউনিয়ন পর্যায়ের কর্মচারীদের নিয়ে জনসচেতনতামূলক সভা ও নাটিকা প্রদর্শন করা হয়েছে।

বুধবার (০৬ ডিসেম্বর) সকাল থেকে দিনব্যাপী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রানালয়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসেস ইউনিট এবং চীন সরকার কর্তৃক PPD (Partners in Population & Development) এর SSCAF (South South Cooperation Assistance Fund), Project এর প্রকল্প এলাকা উপজেলার বক্তারপুর মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দে এ জনসচেতনতামূলক সভা ও নাটিকা প্রদর্শিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম আহসানুল আজিজ।

কালীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিজিএফপি পরিচালক ডাঃ মো. মনিরুজ্জামান সিদ্দিকী।

পিপিডি প্রকল্পের সিনিয়র প্রোগ্রাম অফিসার তাহরিমা খানের পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পিপিডি প্রকল্পের অফিসার ইনচার্জ অলিভার জাম্বুকু, গাজীপুর জেলা পরিবার পরিকল্পনা অফিসের উপপরিচালক ফৌজিয়া আসমত। পিপিডি প্রকল্পের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ডা. নজরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ডাঃ আব্দুল আজিজ, ডাঃ মুনজুর হোসেন, ডঃ মোস্তফা কামাল মজুমদার, সানজিদা আহমেদ, মৃত্যুঞ্জয় দাশ, আনিকা হোসেন প্রমুখ।

জনসচেতনতামূলক এ সভায় স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার দুই শতাধীক মানুষ এতে অংশগ্রহণ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে