বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

মিরসরাইয়ে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৬ ডিসেম্বর ২০২৩, ২০:৪৩

মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের আওতায় মিরসরাই জোরারগঞ্জে বিডি-০৫২৪ এর উদ্যোগে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার ৫ই ডিসেম্বর গোবিন্দপুরে নানান আয়োজনে কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর অর্থায়নে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে স্থানীয় পরিচালনা কমিটির সভাপতি বাদল দাসের সভাপতিত্বে কনিকা মারাকের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর পক্ষে প্রজেক্ট কো-অর্ডিনেটর মি:লূক,বি,খকসী। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প ব্যবস্থাপক তপন ত্রিপুরা,সদস্য তপন নাথ ও প্রদীপ দাস।

দিবসটি উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আলোচনা সভায় প্রধান অতিথি কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর পক্ষে প্রজেক্ট কো-অর্ডিনেটর মি: লূক.বি.খকসী, বলেন, বিশ্বব্যাপি পালিত হয় বিশ্ব স্বেচ্ছাসেবক দিবস। ১৯৮৫ সাল থেকে দিবসটি পালিত হচ্ছে। পৃথিবীর আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা স্বেচ্ছাসেবী সংগঠনগুলো নানা কার্যক্রমের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করে। এ দিবস পালনের উদ্দেশ্য হলো সমাজে স্বেচ্ছাসেবকদের অবদান ও বিভিন্ন ক্ষেত্রে তাদের আন্তরিক প্রচেষ্টার কথা জনসাধারণকে মনে করিয়ে দেয়া। স্বেচ্ছাসেবীরা সমাজের বন্ধু ও পরম হিতৈষী। দেশের বিভিন্ন সমস্যা ও দুর্যোগে তাদের বেশ ভূমিকা রয়েছে। জনসেবার ব্রত নিয়ে আর্তমানবতার জন্য দেশ থেকে দারিদ্র্য দূরীকরণ, মানবাধিকার প্রতিষ্ঠা,স্বাস্থ্য-শিক্ষা প্রভৃতি ক্ষেত্রে উন্নয়নের কথা বলা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে