রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

শ্রীপুরে ৫০ কোটি টাকা মূল্যের বনভূমি উদ্ধার

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৪, ১৭:৪৭

গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৫০ কোটি টাকা মূল্যের বনভূমি উদ্ধার করেছে বন বিভাগ। এসময় সে জমিতে চারা রোপণ করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত চলে বনভূমি উদ্ধারের এ তৎপরতা ।

আদালত সুত্রে জানা যায়, শ্রীপুর রেঞ্জের ৪নং ধনুয়া মৌজার এস এ খতিয়ান ৭১ এস এ দাগ ১৭৭৩ আর এস খতিয়ান ১১২৭ আর এস দাগ ৬৯৪৫ বেশ কিছু বনের জমি দখল হচ্ছে এমন সংবাদে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৩.৮ একর বনের জমি উদ্ধার হয়।

যার বর্তমান বাজার মূল্য ৫০ কোটি টাকা। বুধবার সকাল আটটা থেকে বিপুল পরিমাণ লোকজন নিয়ে জমিতে উদ্ধার অভিযান চালানো হয়। এতে গুঁড়িয়ে দেয়া হয়েছে দশটি দোকান, দুটি থাকার ঘর ও আরো অন্যান্য স্থাপনা।

আরও জানা যায়,গত কয়েকদিন ধরেই জমি দখল করে চারপাশে টিনের বেড়া দিয়ে ঘিরে রাখার চেষ্টা করছিল একটি চক্র। কয়েকবার বাঁধা দিলেও কর্ণপাত করেনি দখলদাররা। সর্বশেষ টিনের বেড়া উচ্ছেদ করে জমিটি দখলে নিয়েছে শ্রীপুর রেঞ্জ অফিস কর্তৃপক্ষ। বেশ কয়েকমাস আগেও একই জমিতে দেওয়া টিনের বেড়া ভেঙে দিয়েছিল বন বিভাগের কর্মীরা।

বন বিভাগের শ্রীপুর রেঞ্জ অফিসার মোখলেছুর রহমান বলেন, "জমি থেকে জবরদখলকারীদের উচ্ছেদ করা হয়েছে। এই অভিযানে শ্রীপুর থানা–পুলিশ সহযোগিতা করে। দখলকারীদদের কাউকে পাওয়া যায়নি। দখলকারীদের বিরুদ্ধে বন বিভাগ মামলা প্রক্রিয়াধীন"।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে