শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

মাওলানা সা'দ-এর তিন ছেলে ইজতেমা ময়দানে, আম বয়ান শুরু

গাজীপুর প্রতিনিধি
  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৮

মাওলানা সা'দ না আসলেও তার বড় ছেলে মাওলানা ইউসুফ , মেজো ছেলে মাওলানা সাঈদ , ছোট ছেলে মাওলানা ইলিয়াসসহ তার অনুসারী ১৪ জনের একটি জামাত বুধবার সন্ধ্যায় ভারতের নিজামউদ্দিন মারকাজ থেকে টঙ্গীর ইজতেমা ময়দানে গিয়ে পৌঁছেন।

বিমানবন্দরে তাদেরকে স্বাগত জানাতে কাকরাইলের সূরা সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলাম , মুফতি ওসামা ইসলামসহ জামাত উপস্থিত ছিলেন। নিজামুদ্দিন মারকাজ থেকে আরও এক জামাত বৃহস্পতিবার ইজতেমা ময়দানে আসার কথা রয়েছে বলে জানিয়েছেন সাদ পন্থী (নিজামুদ্দিনের অনুসারী) তাবলীগ জামাতের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম। এবার ১২ থেকে ১৪ হাজার বিদেশি মেহমান এবার টঙ্গী বিশ্ব ইজতেমায় যোগ দেয়ার কথা রয়েছে।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব (সাদ অনুসারী) বৃহস্পতিবার বাদ আসর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হওয়ার কথা থাকলেও ময়দানে চলে মুসুল্লিদের উদ্দেশ্য বৃহস্পতিবার বাদ ফজর প্রাথমিক আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার বয়ান শুরু করা হয়েছে। এর আগে বুধবার থেকেই বিভিন্ন জেলার মুসল্লিরা ময়দানে তাদের নির্ধারিত খিত্তায় অবস্থান নিতে শুরু করেন।

সায়েম জানান, ইতিমধ্যে প্রায় তিন হাজারের উপরে বিদেশি মেহমান (মুসল্লি) এবং কয়েক লাখ দেশী মুসুল্লি টঙ্গীর ইজতেমা ময়দানে এসে পৌঁছেছেন।

বুধবার রাত সাড়ে নয়টায় ইজতেমার কার্যক্রম নিয়ে প্রথম মাশোয়ারা হয়। মাশোয়ারার জিম্মাদার ছিলেন আব্দুস সাত্তার সাহেব দা. বা.(ভারতের নিজামুদ্দিন মারকাজ)

মাশোয়ারার সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার ফজরের পরে ময়দানে উপস্থিত সাথীদের উদ্দেশ্যে প্রাথমিক আম বয়ান করেন ভারতের মাওলানা শরিফ সাহেব। তার উর্দূ বয়ান বাংলা তরজমা করেন বাংলাদেশী মাওলানা আব্দুল্লাহ মনসুর (কাকরাইল মসজিদ)

৯-১১ ফেব্রুয়ারি চলবে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আগের পর্বের মতো একই নিরাপত্তা ব্যবস্থা ও আয়োজন/ প্রস্তুতি এ পর্বেও বলবদ থাকবে বলে জানিয়েছেন গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মোঃ মাহবুব আলম ও গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে