শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পার্বতীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৭
আপডেট  : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৪

দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনের অদুরে সুন্দরীপাড়া রেলগেটে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হলে ঢাকা-কুড়িগ্রাম ও পার্বতীপুর-লালমনিরহাট রুটে ৮ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। শনিবার (২৪ ফেব্রুয়ারী) সকালে পার্বতীপুর থেকে রংপুর গামী একটি মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হলে ঢাকা-কুড়িগ্রাম,পার্বতীপুর- লালমনিরহাট রুটে চলাচলরত সকল ট্রেন বন্ধ হয়ে যায়। এই রুটে ৮ ঘন্টা ট্রেন বন্ধ থাকার পর লাইনচ্যুত বগি উদ্ধার করে লাইন ক্লিয়ার করা হলে একই দিন বিকেলে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে পার্বতীপুর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়,শনিবার সকাল ৭.৪২ মিনিটে পার্বতীপুর থেকে রংপুরের উদ্দেশ্যে যাত্রা করে ওই মালবাহী ট্রেনটি।পার্শ্ববর্তী সুন্দরীপাড়া রেলগেটে পৌঁছার পূর্বেই ওই মালবাহী ট্রেনের একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়।

ফলে ঢাকা-কুড়িগ্রাম,পার্বতীপুর- লালমনিরহাট রুটে চলাচলরত সকল ট্রেন বন্ধ হয়ে যায়। উদ্ধার কাজ চালিয়ে বিকেল ৪.১৫ মিনিটে লাইনচ্যুত বগি উদ্ধার ও লাইন ক্লিয়ার করা হলে আবারও এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এই দূর্ঘটনার কারণে বিভিন্ন রুটে চলাচলরত যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। যোগাযোগ করা হলে রেলওয়ে লালমনিরহাট বিভাগের ডিটিএস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে