শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

মোল্লাহাটে আইন-শৃঙ্খলা সহ বিভিন্ন কমিটির সভা অনুষ্ঠিত

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০২

বাগেরহাটের মোল্লাহাটে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটি সহ বিভিন্ন কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত পর্যায় ক্রমে এ সকল সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা, উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা সুলতানা নীলা, থানা অফিসার ইনচার্জ এস, এম আশরাফুল আলম, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোল্লা, অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা অনিমেষ বালা, মহিলা বিষয়ক কর্মকর্তা রুনিয়া আখতার, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, সমাজসেবা কর্মকর্তা মোঃ উসমান হামিদ, উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেন, নির্বাচন কর্মকর্তা ইসহাক, সাংবাদিক আবদুল্লাহ ফারুক, গ্রাম আদালত সমন্বয়কারী মিতা দে, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ বিভুতি প্রমূখ।

গ্রাম আদালত নিয়ে আলোচনা কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ৭৫ হাজার টাকার এখতিয়ারে ছোট ছোট দেওয়ানী ও ফৌজদারি মামলা ইউনিয়ন পরিষদে দায়ের করা যাবে। অল্প সময়ে, স্বল্প খরচে বিচারিক সেবা এখন গ্রাম আদালতের মাধ্যমে নিশ্চিত হবে।

যে সকল কমিটির সভা অনুষ্ঠিত হয় সেগুলো হলো; উপজেলা আইন-শৃঙ্খলা কমিটি,

উপজেলা ইনোভেশন, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বাল্য বিয়ে প্রতিরোধ, উপজেলা চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার রোধে Watch Dog , মানব পাচার প্রতিরোধ, উপজেলা যৌতুক বিরোধী, উপজেলা ফরমালিন নিয়ন্ত্রণ, খাদ্যে রাসায়নিক দ্রব্য ও ভেজাল মিশ্রণ নিরোধ অভিযানের সার্বিক কার্যক্রমের সমন্বয় ও তদারকি, শিশুশ্রম পরিবীক্ষণ, উপজেলা আইসিটি ও ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে