শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পিপিএম পদক পেলেন কুমিল্লা কোতোয়ালি থানার ওসি ফিরোজ হোসন

স্টাফ রিপোর্টার,কুমিল্লা
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৪

পুলিশ বাহিনীতে অসীম সাহসিকতা এবং বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রপতির পুলিশ পদক ‘পিপিএম’ এ ভূষিত হয়েছেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফিরোজ হোসেন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের প্রথম দিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ পদক পরিয়ে দেন।

পুলিশ বাহিনীর সদস্যদের রাষ্ট্রীয় পদক প্রদানের রীতি অনুযায়ী এ পদক দেওয়ার প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। এরই অংশ হিসেবে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ পিপিএম তিনি এ পদক পান।

এছাড়াও কুমিল্লা কোতয়ালী মডেল থানায় যোগদানের পর অর্পিত দায়িত্ব আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার, মামলা গ্রহণ, বিচারে সহায়তা, গোয়েন্দা তথ্য সংগ্রহ ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়াসহ অনেক দায়িত্ব পালন করে সার্বিক বিবেচনায় বিশেষ সম্মাননা সহ একাধিকবার পুলিশের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন ওসি ফিরোজ হোসেন।

এ সংক্রান্ত আইনশৃঙ্খলা বাহিনীর মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে একাধিকবার পুরস্কার গ্রহণ করেন। এর আগেও একাধিক পুলিশি দপ্তরে দায়িত্ব পালনকালে বিশেষ ভূমিকা রাখায় একাধিকবার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ পুরস্কারে ভূষিত হন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

পদক প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’ পাওয়া আমার জন্য অত্যন্ত গৌরবের। আলহামদুলিল্লাহ পেশাগত জীবনের প্রথম বড় সফলতা। বাংলাদেশ পুলিশের একজন সদস্য হিসেবে দেশের সেবায় সর্বদা নিয়োজিত থেকে আমার উপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে পালনের জন্য সকলের কাছে দোয়া চাই। মহান সৃষ্টিকর্তা ও মা বাবার দোয়ায় পিপিএম-সেবা পেয়ে সৃষ্টিকর্তা, মা বাবা, আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব এবং বিশেষ করে সিনিয়র সকল স্যারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে