শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

সার্ক প্রতিনিধি দলের বারি পরিদর্শন

গাজীপুর প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৯

দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক) প্রতিনিধি দল বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।

প্রতিনিধি দলটি বুধবার সকালে বারি সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

এসময় ইনস্টিটিউটের কার্যক্রম ও সাফল্যর উপর সংক্ষিপ্ত উপস্থাপনা করেন বারি’র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (মহাপরিচালক দপ্তর) ড. মো. শওকত আলী খান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সার্ক এগ্রিকালচার সেন্টার, বাংলাদেশ এর পরিচালক ড. মো. হারুনুর রশীদ; বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ; পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম; পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম; পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. নজরুল ইসলাম; পরিচালক (উদ্যানতত্ত¡ গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (হর্টিকালচার) , সার্ক এগ্রিকালচার, বাংলাদেশ, ড. নাসরিন সুলতানা; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (পিএসপিডি), সার্ক এগ্রিকালচার, নেপাল, ড. গঙ্গা দত্ত আচার্য; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (লাইভস্টক), সার্ক এগ্রিকালচার, বাংলাদেশ, ড. মো. ইউনুস আলী; সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট (ক্রপ), সার্ক এগ্রিকালচার, পাকিস্তান, ড. সিকান্দার তানভীর এবং বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবৃন্দ।

পরে প্রতিনিধি দল বারি’র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে