শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

আগামীতে প্রার্থীদের কার্যক্রম ডিজিটাল প্লাটফর্মে আনার চেষ্টা চলছে : ময়মনসিংহে ইসি আলমগীর

ময়মনসিংহ ব্যুরো
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪১

আগামীতে নির্বাচনে এনালগ পদ্ধতি বাতিল করে প্রার্থীদের মনোনয়ন দাখিলসহ সকল কার্যক্রম ডিজিটাল প্লাটফর্মের আওতায় আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

বুধবার দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টদের সঙ্গে জেলা প্রশাসক কার্যালয়ে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ইসি আলমগীর বলেন, নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে যেসব পদক্ষেপ নেওয়া দরকার সবই নেওয়া হয়েছে। কোথাও কোনো অনিয়মের সুযোগ নেই। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আর কোনো কেন্দ্রে অনিয়ম হলে সেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে।

এ নির্বাচনে ভোটার উপস্থিতি যথেষ্ট ভালো থাকবে প্রত্যাশা ব্যক্ত করে নির্বাচন কমিশনার বলেন, অতীতে আমরা দেখেছি স্থানীয় সরকার নির্বাচনে সবসময়ই ভোটারদের অংশগ্রহণটা বেশি থাকে। যেহেতু এখানে স্থানীয় প্রতিনিধি নির্বাচিত হন তাই আমরা আশা করি এখানে ভোটার উপস্থিতি যথেষ্ট ভালো থাকবে। পরে টাউনহলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে মেয়র, কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন ইসি আলমগীর।

এসময় প্রার্থীরা ইভিএম নিয়ে শঙ্কার কথা জানান। তাদের মতামতের প্রেক্ষতে ইসি কমিশনার জানান, ময়মনসিংহ সিটি নির্বাচনে কমিশন ইভিএম ব্যবহারে সিদ্ধান্ত নিয়েছে। ইভিএমের মাধ্যমে ভোট প্রধান সহজ ও নির্ভরযোগ্য। এ মেশিনের মাধ্যমে জাল ভোট দেওয়া সম্ভব নয় এবং একই সাথে কোনভাবে একজনের ভোট অন্যজনের পক্ষে যাওয়া সম্ভব নয়। দেশ ডিজিটাল হচ্ছে, কারো পিছিয়ে থাকার সুযোগ নেই। ইভিএম পদ্ধতির সাথে মানিয়ে নিতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনী কারো প্রতি কোনো পক্ষপাতিত্ব করার সুযোগ নেই। জনগণ যাকে নির্বাচনে ভোট দিয়ে নির্বাচিত করবেন, তাদেরকেই আমরা নির্বাচিত ঘোষণা করব। এছাড়াও নির্বাচন আচরণবিধি নিয়ে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছে।

বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, রিটার্নিং অফিসার মো. বেলায়েত হোসেন চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে