শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

ধরা'র কুতুবদিয়া উপজেলা কমিটি অনুমোদন

আহবায়ক এম, শহীদুল ইসলাম, সদস্য সচিব, শাহেদুল ইসলাম মনির
কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৬

পরিবেশ ও জলবায়ু বিষয়ক জাতীয় সংগঠন 'ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এর কক্সবাজার জেলার অন্তর্গত সাগরবেষ্টিত দ্বীপ কুতুবদিয়া উপজেলা শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে এম, শহীদুল ইসলামকে আহ্বায়ক ও শাহেদুল ইসলাম মনিরকে সদস্য সচিব করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ২টায় উপজেলা সদরের অভিজাত বেলাভূমি রেস্টুরেন্টের হলরুমে এক আলোচনা সভায় ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), কক্সবাজার জেলার আহবায়ক ফজলুল কাদের চৌধুরী ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম এই কমিটি ঘোষণা করেন। এ সময় জেলার নেতৃবৃন্দ ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিকে দ্রুত পূর্ণাঙ্গ কমিটিতে রূপ দিয়ে সম্মেলন করার জন্য নির্দেশ দেন।

১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিতে অন্যান্যরা হলেন, ১ম যুগ্ম আহবায়ক মাস্টার তৌহিদুল ইসলাম কাজল, দ্বিতীয় যুগ্ম আহবায়ক মাস্টার মোঃ আমিনুল হক, যুগ্ম সদস্য সচিব মাস্টার মিজানুর রহমানসহ ছয়জন সদস্যের নাম ঘোষণা করেন।

এ সময় ধরা’র জেলা আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী বলেন, জলবায়ু পরিবর্তন জনিত বৈশ্বিক সংকটকালে দ্বীপ উপজেলা কুতুবদিয়া মারাত্মক পরিবেশ সংকটে জর্জরিত। দ্বীপের পরিবেশ- প্রতিবেশ, প্রাণ- প্রকৃতি এবং জলবায়ু রক্ষার জন্য ধরা’র নেতাকর্মীদের মানবকল্যাণে ব্রত হয়ে কাজ করার আহবান করেন তিনি। এ ছাড়া, এ দ্বীপকে আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য করে গড়ে তোলার জন্য পরিবেশ কর্মীদের সবুজ প্রহরীর মতো ভূমিকা পালনের জন্য বলেন।

অন্যদিকে, ধরা’র জেলা সদস্য সচিব জাহাঙ্গীর আলম বলেন, ধরা’র নেতাকর্মীরা দেশের সর্বস্তরের মানুষের কল্যাণে স্বেচ্ছাসেবি মনোভাব নিয়ে কাজ করে থাকেন। তারই অংশ হিসেবে দ্বীপের মানুষের মানবতার সেবক হিসেবে ধরা কুতুবদিয়ার নেতাকর্মীরা কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে