শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

দাগনভুইয়া আহমেদিয়া হাফেজিয়া মাদ্রাসায়  পাগড়ি ও অ্যাওয়ার্ড প্রদান 

ফেনী প্রতিনিধি
  ০১ মার্চ ২০২৪, ১৪:৩২
ছবি-যাযাদি

ফেনীর দাগনভুইয়া আহমেদিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানাতে ২৪ জন হাফেজ কে পাগড়ী প্রদান ও কৃর্তি শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়েছে। বৃহস্পতিবার সকালের, অনুষ্ঠানে হিফজুল কুরআন বিভাগের ২৪ জন হাফেজ এবং জেনারেল বিভাগের ১৫৮ জন কৃতি শিক্ষার্থীদের এওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মুফতি ফারুক আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাগনভূইয়া পৌরসভার মেয়র ওমর ফারুক খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাগনভূইয়া পৌরসভার প্যানেল মেয়র নুরুল হুদা সেলিম। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি আরটিভি,দৈনিক যায়যায়দিনের ফেনী প্রতিনিধি আজাদ মালদার, ফেনী জেলা হাফেজ পরিষদের সভাপতি হাফেজ মাওলানা জাকির হোসাইন তালুকদার সহ অনেকে।

অনুষ্ঠানে কুরআন তেলওয়াত, আরবী-ইংরেজী কথোপকথন প্রেজেন্টেশন করে মাদ্রাসার শিক্ষার্থীরা। ইসলামী সংগীতসহ সাংস্কৃতিক পরিবেশন করে নিজস্ব সাংস্কৃতিক বিভাগ আল-ইমাম শিল্পী গোষ্ঠীর ছাত্রছাত্রী বৃন্দ।

সভাপতিত্ব এবং দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, আলেম দীন, হাফেজ মাওলানা রুহুল আমিন।

দাগনভূইয়া আহমাদিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানাটি দীর্ঘ প্রায় ৫৩ বছর কুরআন শিক্ষা দিয়ে আসছে। বর্তমানে মাদরাসার চার হাজার স্কয়ার ফিটের একটি বহুতল ভবন নির্মাণ কাজ চলছে। এই শিক্ষা প্রতিষ্ঠানে গোরাবা তহবিল থেকে শতশত এতিম ও দরিদ্র ছাত্র-ছাত্রীদের সম্পূর্নরুপে বিনা খরচে পড়ালেখা, প্রাথমিক চিকিৎসা, এদের মধ্যে অনেকের থাকা-খাওয়া জামা কাপড়সহ প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়।

ব্যয়বহুল ৭ তলা বিশিষ্ট বহুতল নির্মাণাধীন মাদরাসা ভবনের নির্মাণে সহযোগিতা এবং এতিমখানায় সহযোগিতা করে দ্বীনি শিক্ষার এই বাগানকে আরো সুন্দর ও গতিশীল করার জন্য অনুরোধ জানান মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা মোহাম্মদ ইমাম উদ্দিন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে