সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় টাউনখালে মাটি ফেলায় জরিমানা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ০৫ মার্চ ২০২৪, ১৭:৪৪

ব্রাহ্মণবাড়িয়ায় টাউনখালে মাটি ফেলে ভরাট ও অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। গত সোমবার বিকেলে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশারফ হোসেন শহরের কাজীপাড়া ও মৌলভী পাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে মৌলভীপাড়ায় সাবেক সংসদ সদস্য প্রয়াত অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর বাড়ির নির্মাণাধীন বহুতল বিশিষ্ট ভবনের পাইলিংয়ের মাটি টাউন খালে ফেলে খালটি ভরাট করার দায়ে বহুতল বিশিষ্ট ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান আল হেরা লিমিটেড বিল্ডার্সের চেয়ারম্যান সৈয়দ আনোয়ার আহমেদ লিটনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আগামী ৭ দিনের মধ্যে খালে ফেলা মাটি সেখান থেকে অপসারণ করার নির্দেশ দেয়া হয়।

পরে ভ্রাম্যমান আদালত কাজীপাড়া এলাকায় টাউন খালের উপর নির্মিত টিনশেড ঘর মালিককে অবৈধ ঘরটি খালের উপর থেকে সরিয়ে নিতে নির্দেশ দিলে মালিক ঘরটি স্বেচ্ছায় সরিয়ে ফেলেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশরাফ হোসেন বলেন, টাউন খালে অবৈধ স্থাপনা নির্মাণ ও মাটি ভরাট করা হচ্ছে এমন দুটি অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ঘটনার সত্যতা পাওয়ায় ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান আল হেরা লিমিটেড বিল্ডার্সের চেয়ারম্যানকে পরিবেশ আইনে অর্থদন্ড ও খালের উপরে নির্মিত অবৈধ স্থাপনাটি উচ্ছেদ করা হয়েছে।

অভিযান চলাকালে পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মীর মোহাম্মদ শাহীন উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে