মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ডিভাইডারে মই বসিয়ে রাস্তা পারাপার, বিনিময়ে ৫ টাকা দিতে হচ্ছে 

যাযাদি ডেস্ক
  ১৭ মার্চ ২০২৪, ১৯:০৪

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটা ভিডিওতে দেখা যাচ্ছে মহাসড়কের ডিভাইডার (সড়ক বিভাজক) মই দিয়ে টাকার বিনিময়ে পার হচ্ছেন। এ ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের জনপথ অধিদপ্তর অফিসের সামনে কয়েক জন মিলে সাধারণ যাত্রীদের মই দিয়ে ডিভাইডার পার করে ৫ টাকা করে নিচ্ছেন।

আজ রোববার দুপুরে সিদ্ধিরগঞ্জে মহাসড়কের শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদপ্তর অফিসের সামনে এমন ঘটনা ঘটে।

জানা যায়, চার লেনের ঢাকামুখী সড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে কুয়েতপ্লাজা এলাকা পর্যন্ত উঁচু ডিভাইডার দিয়ে দুই লেন বিভক্ত করে দেওয়া হয়। যারা ঢাকায় যাবে তাদেরকে সড়কের ওপার থেকে ডিভাইডারে মই বাধিয়ে এ পারে পার করে দিচ্ছেন।

ফলে গত দুই মাস ধরেই যাত্রীরা এভাবেই ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। এ সুযোগে কয়েকজন অসাধু পরিবহণ শ্রমিক ডিভাইডারের দুই পাশে মই টাঙিয়ে টাকার বিনিময়ে যাত্রীদের ডিভাইডার পার করে দিচ্ছেন।

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই গণমাধ্যমকে জানান, আমাদের হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে কিন্তু সেখানে কাউকে পাওয়া যায়নি। আমরা খতিয়ে দেখছি কারা সড়কের মাঝে এসব কাজ করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, এর আগেও একাধিকবার এভাবে মই বসিয়ে যাত্রী পারাপার করা হয়েছিল। পরে আমরা আনসার দিয়ে মইগুলো জব্দ করি। আমাদের ও পুলিশের পক্ষ থেকে একাধিকবার পরিবহণগুলোকে সার্ভিস লেন দিয়ে চলাচলে বাধ্য করা হলেও তারা তা শুনছে না।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে