বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

পুঁতলির দাম বেড়ে যাওয়ায় বাড়ির আঙ্গিনায় গাঁজা চাষ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ০৩ এপ্রিল ২০২৪, ২১:৪৭

"বিভিন্ন জায়গা থেকে ক্রয় করে নিয়মিতই খাঁজা সেবন করতেন শরিফ উদ্দিন। বর্তমানে বাজারে পুঁতলির দাম বেড়ে যাওয়ায় গাঁজা চাষের চিন্তা মাথায় আসে তাঁর। তাই বিভিন্ন জেলা থেকে গাঁজার চারা কিনে তাঁর বাড়ির আঙ্গিনায় সবজি খেতে সেগুলো রোপণ করেন। চারা গুলো প্রায় গাছে রুপান্তরিত হলে সেগুলো প্রতিবেশীর নজরে আসে এবং পুলিশকে খবর দেওয়া হয়"।

অস্বাভাবিক এমন ঘটনা ঘটেছে গাজীপুরের শ্রীপুরের গাজীপুর ইউনিয়নের নিজমাওনা গ্ৰামে।শরিফ উদ্দিন নামের এক ব্যক্তির বাড়ির সবজি বাগান থেকে গাঁজা গাছের চারা গুলো উদ্ধার করে পুলিশ। বুধবার বিকাল ৫টায় এগুলো উদ্ধার হয়।

শরিফ উদ্দিন ওই গ্রামের মনির হোসেনের ছেলে। স্থানীয় লোকজনের কাছ থেকে ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। তবে এই চাষের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি।

শরিফ উদ্দিনের প্রতিবেশী মো. ওমর ফারুক বলেন, স্থানীয়দের কয়েকজন শরিফের সবজি খেতে গিয়ে গাঁজা গাছ দেখতে পায়। পরে ৯৯৯ নাম্বারে কল দিলে পুলিশক এসে ওই বাড়িতে মাদক খুঁজতে থাকে। এক পর্যায়ে বাড়ির পেছনে সবজি বাগানে গাঁজার গাছ দেখতে পায়।

এ সময় ওই বাড়িতে কেউ ছিল না। পুলিশ আসার খবর পেয়ে সবাই পালিয়ে যায়। পরে সেখান থেকে ২০টি গাঁজার জব্দ করে পুলিশ।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক যায়যায়দিনকে বলেন,"ওই বাড়িতে সবজি বাগানে প্লাস্টিক পাত্রে গাঁজার চারা রোপণ করা হয়। এগুলোর মধ্যে বেশ কয়েকটি গাছে পরিনত হয়েছিল। আর গাছ গুলো রোপনের সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি।

এ ঘটনায় উর্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে। উনাদের নির্দেশে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে"।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে