মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১২ এপ্রিল ২০২৪, ২৩:১৬
ছবি : যায়যায়দিন

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ভাটি বাংলা পদ্মা সেতুতে ঈদের ছুটি আসলে দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠে। এ সময় কিছু মটরসাইকেল চালকরা বেপরোয়া ভাবে গাড়ী চালায়, পাশাপাশি সেতুর উপরে গাড়ী গুলো দাঁড় করিয়ে রাখে। এতে করে বড় ধরনের দূর্ঘটনা আশংকা দেখা দিয়েছে।

জানা যায়, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুরের কুশিয়ারা নদীর ওপর সিলেটে বিভাগের দীর্ঘতম রানীগঞ্জ সেতু গত ২০২২ সালের ৭ নভেম্বর উদ্বোধনের পর রাজধানী ঢাকার সঙ্গে সরাসরি জগন্নাথপুর তথা জেলাবাসীর সড়ক যোগাযোগ শুরু হয়।

দীর্ঘতম এ সেতু দেখতে প্রতিদিন ভিড় করছেন জনসাধারণ। বিশেষ করে পবিত্র ঈদুল ফিতর, ঈদুল আজহা সহ বিভিন্ন ছুটির দিনে হাজার হাজার দর্শনার্থীদের ঢল নামে ওই সেতুতে। তবে এ সময় কিছু মটরসাইকেল চালকগন বেপরোয়া ভাবে গাড়ী চালিয়ে দূর্ঘটনা সৃষ্টি করতেছে। পাশাপাশি সেতুর উপরে গাড়ী দাঁড় করিয়ে রাখায় যানজট লেগে চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। বিশেষ করে ঈদুল ফিতরের উৎসবে এই সেতুতে মানুষের ঢল নামায় প্রচণ্ড সমস্যা সৃষ্টি হয়। অনেক ভারী যান পারাপারের সময় যানজট সৃষ্টি করে।

স্থানীয় বাসিন্দা আল আমিন ইসলাম, মিজানুর রহমান মিজান সহ আরো অনেকেই জানান, আমরা মুক্ত বাতাশ ও ঈদের আনন্দ উপভোগ করতে ও বিকালের সময় পার করতে সেতুতে আসি। কিন্তু কিছু মটরসাইকেল চালকরা বেপরোয়াভাবে গাড়ী চালিয়ে সমস্যা সৃষ্টি করে। এভাবে গাড়ী চালিয়ে সেতু উদ্বোধনের পর কয়েকটি দূর্ঘটনাও হয়েছে। কিছু বখাটে ছেলেরা মেয়েদের বিরক্ত করে ও মোবাইল নাম্বার নেওয়া চেষ্টা করে। এ নিয়ে মেয়েরা নিরাপদহীনতা ভোগছে। ঈদের দিন থেকে কয়েক দিন এভাবে চলে এ সময় যদি প্রশাসনের লোকজন থাকতেন এই বখাটের লোকেরা শায়েস্তা পেত।

এ বিষয়ে জগন্নাথপুর থানার অফিসার ইনজার্চ মো. আমিনুর ইসলাম জানান, ঈদের দিনে রানীগঞ্জ সেতুতে জনসমাগম হয়। যাতে কোন সমস্যা না হয় আমাদের পুলিশ সদস্যরা সব সময় কাজ করে যাচ্ছে। বর্তমানে পুলিশ থাকায় এবার এখন পর্যন্ত কোন সমস্যা হয় নাই। আমাদের বিট পুলিশ কাজ করে যাচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে