শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সন্দ্বীপে মানুষকে বইমুখী করতে করণীয় শীর্ষক আলোচনা সভা

সন্দ্বীপ (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৩ এপ্রিল ২০২৪, ২০:০৩
ছবি : যায়যায়দিন

প্রযুক্তির উৎকর্ষতায় বই বিমুখ হচ্ছে মানুষ। এর ফলে জ্ঞান চর্চা কমছে, অন্যদিকে বাড়ছে সামাজিক অস্থিরতাও। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে মানুষকে বইমুখী করার বিষয়ে জোড় দিচ্ছেন সচেতন নাগরিকরা। তারই অংশ হিসেবে চট্টগ্রামের সন্দ্বীপে 'বইচিন্তা'র উদ্যোগে আয়োজন করা হয় মানুষকে বইমুখী করতে করণীয় শীর্ষক আলোচনা সভা।

শনিবার (১৩ এপ্রিল) উপজেলা পরিষদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা কনফারেন্স রুমে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন কবি শামসুল আহসান খোকন।

বইচিন্তা'র সমন্বয়ক নজরুল নাঈম এর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন- আলোকিত সন্দ্বীপ পত্রিকার প্রকাশক ও সম্পাদক অধ্যক্ষ মুকতাদের আজাদ খাঁন, কবি ও সাংবাদিক সুফিয়ান মানিক, কবি ও প্রাবন্ধিক মোস্তফা হায়দার, শিক্ষক ও শিশু সাহিত্যিক সাজিদ মোহন, কবি ও সাংবাদিক বাদল রায় স্বাধীন,দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার আবু রায়হান তানিন, দৈনিক সাঙ্গু পত্রিকার প্রতিনিধি ইলিয়াছ সুমন, আদর্শ শব্দগৃহ পাঠাগারের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আল ফয়সাল, চাউল্ড ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান জাহিদ, দৈনিক একুশের বাণী পত্রিকার প্রতিনিধি ফেরদৌসী কবির লিজা, সমাজকর্মী ও সংগঠক আরাফাত ইলাহী, কক্সবাজার পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থী জগলু নাহিদ, ইসলামিয়া কলেজ শিক্ষার্থী কাজী কাদিরুল আহসান শাওন, মুসলিম উদ্দিন বাবু প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে