শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দীঘিনালায় বাংলা নববর্ষ উদযাপন

দীঘিনালা
খাগড়াছড়ি
নববর্ষ উদযাপন
  ১৪ এপ্রিল ২০২৪, ১১:০৬
ছবি : যায়যায়দিন

"মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নি স্নানে শুচি হোক ধরা" প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় সকল সম্প্রদায়ের অংশগ্রহণে সম্প্রীতির মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুভ নববর্ষ (পহেলা বৈশাখ) উদযাপিত হয়েছে।

১৪ এপ্রিল (রবিবার) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা প্রশাসন কার্যালয় থেকে বাংলা নববর্ষ ১৪৩১ বরণে এক বর্ণাঢ্য সম্প্রীতির মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে সম্প্রীতির মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম। এ সময় মঙ্গল শোভাযাত্রায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, থানা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মো. নুরুল হক, সহ বিভিন্ন সরকারী-বেসরকারী কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, জনপ্রতিনিধি, শিক্ষার্থী, সাংস্কৃতিককর্মী সহ সর্বস্থরের জাতিগোষ্ঠীর মানুষ নিজস্ব সাংস্কৃতির পোষাকে অংশগ্রহণ করে।

ভিন্ন ভিন্ন সাঁজে হাতে ব্যানার, ফেষ্টুন, প্লে­কার্ড নিয়ে শোভাযাত্রাটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে হটিকালচার সেন্টারে এসে শেষ হয়। পরে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষে দিনব্যাপী নানা আনুষ্ঠানিকতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম বলেন, দীঘিনালায় যেকোনো ধরনের উৎসব মানেই হলো সকল সম্প্রদায়ের সম্প্রীতির বন্ধন। শান্তি ও সম্প্রীতির এ বন্ধন অটুট রাখতে দীঘিনালার সকল সম্প্রদায় বদ্ধপরিকর। আগামীতেও আমরা আমাদের নিজস্ব সংস্কৃতিকে ধারণ করে সম্প্রীতির দীঘিনালা গড়তে একযোগে কাজ করে যাবো সেই প্রত্যাশা সকলের কাছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে