রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ভুঞাপুরে যমুনা নদীতে অষ্টমীর স্নানে পূণার্থীদের ঢল

ভুঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ১৪:৫১
ভুঞাপুরে যমুনা নদীতে অষ্টমীর স্নানে পূণার্থীদের ঢল

টাঙ্গাইলের ভুঞাপুরে যমুনা নদীতে মহাষ্টমীতে হাজার হাজার প‚র্ণার্থীদের পদচারণায় মুখরিত স্নান ঘাট।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ভোর থেকে উপজেলার খানুরবাড়ি সরাতলা কালীমন্দির সংলগ্ন যমুনা নদীতে স্নান শুরু হয়। স্নান ঘাটের পাশেই মেলা শুরু হয়েছে। মেলায় বিভিন্ন ধরনের পন্য সামগ্রীর পসরা নিয়ে বসে রয়েছেন বিক্রেতারা। পাঁপমোচন আশায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থণা করেন আগত প‚র্ণার্থীরা যমুনা নদীতে স্নান করতে আসেন।

দেশের বিভিন্ন জেলা থেকে প‚র্ণার্থীরা স্নান করতে যমুনা ঘাটে আসে। এসময় গঙ্গা পূজা অর্চনা করে।ভক্তরা। চৈত্রমাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে পুণ্যস্নান অনুষ্ঠিত হয়। এ সময় অসংখ্য পুণ্যার্থী এখানে পুণ্যস্নানের জন্য আসেন। ঘাটে প‚জা করা পুরোহিত পিন্টু গোস্বামী জানান, পাঁপমোচনের আশায় হিন্দু ধর্মাবলম্বীরা যমুনা নদীতে স্নান করতে আসেছেন। বিভিন্ন জায়গা থেকে প‚র্ণার্থীরা আসছে স্নান করতে। হাজার হাজার প‚র্ণার্থীর ঢল নেমেছে নদীতে। অন্যদিকে ভুঞাপুরে স্লুইসগেট এলাকায় স্নান উৎসব হয়েছে। স্নান উৎসবকে ঘিরে মেলার আয়োজন করা হয়।

অষ্টমী স্নান উৎসব আয়োজক কমিটির সাধারণ সম্পাদক অভিজিৎ ঘোষ জানান, ভোর থেকে পূর্ণার্থীরা স্নান ঘাটে এসেছেন প‚জা অচর্না করতে। আগত প‚র্ণার্থীদের জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কয়েক হাজার ভক্তদের জন্য প্রসাদের ব্যবস্থা করা হয়। স্নানোৎসবে ভক্তদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করেছেন।

ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আহসান উল্ল্যাহ বলেন, নিরাপত্তা নিশ্চিতে স্নান ঘাটে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। জেলা পুলিশের রিজার্ভ ফোর্স, থানা পুলিশ ও নৌ পুলিশের সদস্যরা আইনশৃঙ্খলা কাজে নিয়োজিত রয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে