মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আমাদের দেশ থেকে নির্বাচন নির্বাসনে চলে গেছে : নাসের রহমান

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ১৬ এপ্রিল ২০২৪, ১৫:২৩

আমাদের দেশ থেকে নির্বাচন নির্বাসনে চলে গেছে বলে মন্তব্য করেছেন সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান পুত্র ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান। তিনি বলেন, নির্বাচন নামটার জায়গায় এখন নির্বাচন না বলে নির্বাসন কথাটা বলাই ভালো।

সোমবার বিকেলে জেলার নিজ গ্রাম বাহারমর্দাস্থ নিজ বাড়ীতে জেলা বিএনপির আয়োজিত বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী সমর্থকদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

নাসের রহমান বলেন, কারণ বিএনপির পক্ষে দেশের জনগণের নব্বই পারসেন্ট ভোট থাকলেও কোনো লাভ নেই।

গেল সংসদ নির্বাচনে আমার নিজ নির্বাচনী এলাকায় মৌলভীবাজার- রাজনগরের মানুষ ভোটই দিতে যায়নি, অথচ একেকটা ইউনিয়নে দেখি ২২ হাজার, ২৩ হাজার, ২৪ হাজার ও ২৫ হাজার করে ভোট দেখানো হয়েছে। কি সুন্দরভাবে সাজিয়ে কমবেশি করে রাজনগরের ৮টি ইউনিয়নে ২১ থেকে ২৫ হাজারের ভেতরে ভোট দেখানো হয়েছে। অথচ ভোটেরদিন সব ভোট সেন্টার খালি ছিল। সাধারণ ভোটারের উপস্থিতি ছিলই না। এ চিত্র শুধু মৌলভীবাজার- রাজনগরের নয়, দেশের প্রতিটি নির্বাচনী এলাকায় দেখা গেছে। মানুষরা সেন্টারে ভোটদিতে যায়নি। একদলীয় প্রহসনের ভোট দেশের মানুষ স্বতস্ফুর্তভাবে নিরবে অত্যন্তঘৃণাভরে প্রত্যাখান করেছে৷ তবুও তারা তাদের দলদাস নির্বাচন কমিশন দিয়ে অবৈধ এমপি বানিয়ে অবৈধ দখলদার সরকার গঠন করে দেশ শাসন করে যাচ্ছে। এইভাবে আমাদের দেশের নির্বাচন ব্যবস্থাটা পুরো পুরি আওয়ামী লীগ বিনস্ট করে দিয়েছে ।

নাসের রহমান আরও বলেন, আগামী বছরের জানুয়ারিতেও যদি নির্বাচন হয় ; কথার কথা ওই একই অবস্থা হবে। কারণ ভারত শেখ হাসিনা কে ক্ষমতা থেকে সরাতে দেবে না। একমাত্র ভারতের সহায়তায় জগদ্দল পাথরের মতো জনগণের মাথার ওপর এই অবৈধ সরকার ক্ষমতায় চেপে বসে আছে।তিনি বলেন,বিএনপি যাতে নির্বাচনে না আসে সে জন্য কমপ্লিটলি মিলিটারি স্টাইলে দেশে একটা ত্রাস সৃষ্টি করেছিল। বিএনপি মহাসচিব, স্থায়ী কমিটির শীর্ষ নেতাসহ সকল পর্যায়ের নেতাদের জেলে আটকে রাখা হয়েছিল। আর আর ভারতের সেবাদাস এ গণবিচ্ছিন্ন অবৈধ দখলদার সরকার সারা দুনিয়াকে বলেছে বিএনপি নির্বাচনে আসছে না।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সহ সভাপতি ও সদর উপজেলা বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক, সহ সভাপতি আশিক মোশাররফ, মো. হেলু মিয়া ও শওকতুল ইসলাম শকু। অনুষ্ঠানে জেলা বিএনপির সহ সভাপতি বদরুল আলম, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো.ফখরুল ইসলাম,সহ সাধারণ সম্পাদক ও জেলা কৃষকদলের সভাপতি শামীম আহমেদ,জেলা বিএনপির প্রচার সম্পাদক মো.ইদ্রিছ আলী,জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক জনি আহমদসহ অনেকে উপস্থিত ছিলেন।

নাসের রহমান আরও বলেন, এদেশে আমরা বেসিকেলি একটা গুন্ডাতন্ত্রের আন্ডারে বাস করছি। আর এই গুন্ডাতন্ত্রকে লাখ লাখ মানুষের সমাবেশ আর মিছিল করে সরানো যাবে না। নাসের বলেন,একজন মানুষের যদি টাইফয়েড হয় মাথা ব্যাথার ঔষধ খেয়ে লাভ হবে না। টাইফয়েড হলে টাইফয়েডের ঔষধই খেতে হবে।

তিনি বলেন, স্বৈরতন্ত্রকে সরাতে গেলে গনতান্ত্রিক আন্দোলন করে লাভ হবে না। কারণ চোরে না শুনে ধর্মের কাহিনি। গুন্ডায় গনতন্ত্র বুঝে না। গুন্ডায় ডান্ডা বুঝে।গনতন্ত্র পুনরুদ্ধারের জন্য অনেক সময় দলকে বিপ্লবী হতে হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে