মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

জামালপুরগামী কমিউটার ট্রেন শ্রীপুরে বিকল, ক্রসিংয়ে যানজট

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ২১:৪৯
জামালপুরগামী কমিউটার ট্রেন শ্রীপুরে বিকল, ক্রসিংয়ে যানজট

গাজীপুরের শ্রীপুর রেলওয়ে স্টেশনের জামালপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে ত্রুটিজনিত কারনে প্লাটফর্মে বিকল হয়ে পড়েছে। এতে চরম বিপাকে পড়েছে যাত্রী ও পথচারীরা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যা ছয়টা থেকে ট্রেনটি বিকল হয় বলে জানিয়েছেন শ্রীপুর স্টেশন মাস্টার। ট্রেনটি শ্রীপুর -কাপাসিয়া সড়কের ক্রসিংয়ে অবস্থান করছে। এতে দুই পাশে দীর্ঘ যানজট দেখা দিয়েছে।

রেলওয়ে স্থানীয় সূত্র জানায়, জামালপুর কম্পিউটার ট্রেন ঢাকা থেকে জামালপুর অভিমুখে যাচ্ছিল। এটি শ্রীপুর রেলস্টেশনে থামার কথা। শ্রীপুর আউটার সিগন্যাল পার হওয়ার পর এর যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

এতে ট্রেনটি প্লাটফর্মের নির্দিষ্ট গন্তব্যে না গিয়ে আগে থেমে যায়। ফলে আউটার সিগন্যালের পর স্টেশনের দিকে ক্রসিংয়ে আটকে যায় ট্রেনটি।

শ্রীপুরের ব্যবসায়ীরা জানায়, রেল ক্রসিংয়ে আটকে থাকায় সড়কটির দুই পাশে প্রায় তিন কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। শ্রীপুর রেল স্টেশন থেকে কেওয়া পর্যন্ত ও অপরদিকে রেল ক্রসিং থেকে পূর্ব দিকে কর্ণপুর পর্যন্ত সব ধরনের যানবাহন যানজটের কবলে পড়ে আটকে থাকে।

তরিকুল ইসলাম নামে ট্রেনে থাকা এক যাত্রী বলেন,"২ আড়াই ঘন্টা ধরে ট্রেনের মধ্যে আছি। আর কতক্ষণ লাগবে সেটাও ঠিক বুঝতে পারছি না"।

শ্রীপুর রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার এস এম শফিকুল ইসলাম যায়যায়দিনকে বলেন, "ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় একটি লাইন বন্ধ আছে। আমরা যান্ত্রিক সমস্যা সারাতে চেষ্টা করছি। ঢাকায় খবর দেওয়া হয়েছে। সেখানের একটি বিশেষ ট্রেন শ্রীপুরের দিকে রওনা করেছে। আধা ঘণ্টার মধ্যেই সমস্যা সমাধান হবে বলে আশা করছি।"

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে