শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কেন্দুয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা 

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি
  ১৭ এপ্রিল ২০২৪, ১৪:৪৭
কেন্দুয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা 

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় "ঐতিহাসিক মুজিবনগর দিবস" ২০২৪ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (১৭ এপ্রিল) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে ও কেন্দুয়া প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোঃ আশরাফ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দুয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুল হক ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা জাহান সুমী, কেন্দুয়া থানা তদন্ত ওসি মোঃ ওমর কাইয়ুম ।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, মুজিবনগর সরকার গঠনের গুরুত্ব অপরিসীম । তবে মুজিবনগর সরকারের বাইরে থেকেও কিছু ব্যক্তি অনন্য ভূমিকা পালন করেন যা আমরা অনেকে হয়তো জানি না । যেমনঃ ড. আকবর আলী । তিনি আরো বলেন, ইতিহাস সব সময় বিজিতের পক্ষে লেখা হয় । মুজিবনগর সরকার গঠন না হলে আমাদের ইতিহাসটা হয়তো অন্য রকম হতে পারতো । সুতরাং মুজিবনগর সরকার বাঙালির স্বাধীনতা আন্দোলনের মূল ভিত্তি ।

এছাড়াও বক্তব্য রাখেন, সান্দিকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রাক্তন কমান্ডার গোলাম জিলানী, উপজেলা সমবায় কর্মকর্তা কামরুজ্জামান চৌধুরী, কেন্দুয়া প্রেসক্লাবের সাংবাদিক পালা-নাট্যকার রাখাল বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ মুখলেছুর রহমান বাঙালী প্রমুখ ।

এর আগে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা মসজিদের পেশ ঈমাম মাওলানা ওবায়দুল্লাহ ও পবিত্র গীতা পাঠ করেন সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা ।

এ সময় উপস্থিত ছিলেন, মাসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম বাঙালি, রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান আকন্দ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল আলম, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা রহিমা আক্তার, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোঃ আসাদুজ্জামান খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ ফজলুর রহমান, কেন্দুয়া প্রেসক্লাবের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ দিল বাহার খান সহ সাংবাদিক ও সুধীজন ।

সবশেষে উপজেলা মডেল মসজিদের মোঃ মনিরুজ্জামানের পরিচালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পনেরো আগষ্ট শহিদদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে