মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পূর্ণবহালের দাবিতে তেঁতুলিয়ায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি
  ১৭ এপ্রিল ২০২৪, ১৫:১৭
সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পূর্ণবহালের দাবিতে তেঁতুলিয়ায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় দেবনগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পেদিয়াগছ আব্দুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পূর্ণবহালের জন্য মানববন্ধন সহ গনস্বাক্ষর কর্মসুচি পালন করেছে এলাকাবাসী । মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্বারকলিপি প্রদান করেছে স্ব স্ব স্কুলের সঙ্গে সংশ্লীষ্টরা।

বুধবার (১৭ এপ্রিল) তেঁতুলিয়া উপজেলা পরিষদ চত্বরে প্রায় দুইশতাধিক বিক্ষুব্ধ এলাকাবসীর উপস্থিতিতে এ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করা হয়। মানব বন্ধনে তেঁতুলিয়া উপজেলার ৭ নং দেবনগড় ইউনিয়নের শত বছরের ঐতিহ্যবাহী প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান , দেবনগড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে হাসনাহেনা সরকারী প্রাথমিক বিদ্যালয় রাখায় তীব্র প্রতিবাদ জানানো হয়। একই সাথে পেদিয়াগছ আব্দুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে রজনীগন্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয় করার প্রতিবাদে ঐ এলাকার বিক্ষুব্ধ জনতা উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে মানববন্ধন শেষে ও স্বারকলিপি প্রদান করে।

মানববন্ধনে স্ব স্ব প্রতিষ্ঠানের সঙ্গে সংশিলষ্ট এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক- শিক্ষক, প্রবীণ শিক্ষার্থী , অভিভাবক, শিক্ষা অনুরাগীরা নিজ নিজ বক্তব্য তুলে ধরে নাম পূর্ণবহালের দাবি জানায়।

মানব বন্ধনে বক্তারা বলেন স্কুলের ম্যানেজিং কমিটির রেজুলেশন তোয়াক্কা না করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিজের ইচ্ছা মত নাম দিয়ে আমাদের শত বছরের ঐতিহ্য ও সংস্কৃতিকে অপমান করেছে। আমরা এর বিচার চাই। এবং অবিলম্বে হাসনাহেনা নামটি পরিবর্তন করে দেবনগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রজনীগন্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে পেদিয়াগছ আব্দুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় রাখার হুশিয়ারি জানানো হয়। অন্যথায় পরবর্তীতে আরও ব্যাপক কর্মসূচী পালন করবে বিক্ষুব্ধ এলাকাবাসী।

মানব বন্ধনে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আইবুল হক, এম এ মতিন-প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য, আবু তৈয়ব, প্রভাষক মাঝিপাড়া মহিলা কলেজ, নজরুল ইসলাম, সভাপতি দেবনগড় সরকারী প্রাথমিক বিদ্যালয়, এ্যাড রফিকুল ইসলাম, সভাপতি পেদিয়াগছ আব্দুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, আব্দুল আজিজ মন্ডল প্রভাষক মাঝিপাড়া মহিলা কলেজ, দেবনগড় ইউপি সদস্য মোজাফ্ফর আলী, মুক্তারুল ইসলাম – শিক্ষক ও শিক্ষা উদ্যোক্তা, দেবনগড়।

মানব বন্ধনে আন্দোলনকারীদের সাথে একাত্বতা প্রকাশ করেন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান , আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল লতিফ তারিন ও কাজী আনিছুর রহমান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে