রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

নকল বৈদ্যুতিক সরঞ্জাম উৎপাদন, জরিমানা ৪৮ লাখ

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ (ঢাকা)
  ১৫ মে ২০২৪, ১৫:৩৪
ছবি: যায়যায়দিন

অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি ও নকল রং উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ১১ প্রতিষ্ঠানকে ৪৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ মে) দুপুরে র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এম. জে. সোহেল এ তথ্য জানান।

এএসপি এম. জে. সোহেল জানান, ১৪ ও১৫ মে, বুধবার পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী ও কেরানীগঞ্জের জিনজিরা, শুভাঢ্যা ও রোহিতপুরসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

এসময় বিএসটিআই'র প্রতিনিধি উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি এবং নকল রং উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪৮ লাখ টাকা জরিমানা করেন। যার মধ্যে প্যাটেলকো কোম্পানি লিমিটেড’কে নগদ-১০ লাখ টাকা, সিরাজ ট্রেডিং’কে নগদ-৩ লাখ টাকা, ইউনিলাইক প্রডাক্টস্ লিমিটেড’কে নগদ-৫ লাখ টাকা, কিনবো ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ-৪ লাখ টাকা, ইউনাইটেড ইলেকট্রিকাল এক্সেসরিজ’কে নগদ-৫ লাখ টাকা, আলিফ পেইন্টস্ ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ-২ লাখ টাকা, বিআইডব্লউি এন্ড মায়ের দোয়া সোলার পাওয়ার’কে নগদ-৩ লাখ টাকা, গৌরনদী পেইন্টস’কে নগদ-২ লাখ টাকা, ম্যাক্স এনাজি ইন্টারন্যাশনাল’কে নগদ-৪ লাখ টাকা ও ইভানা ক্যাবলস্ ইন্ডাস্ট্রিজ’কে নগদ-৫ লাখ টাকা, কোয়ালিটি ক্যাবলস্ ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ-৫ লাখ টাকা করে জরিমানা করেন। এছাড়া প্যাটেলকো কোম্পানি লিমিটেডের ১০ জন ব্যক্তিকে নগদ- ১০ লাখ টাকা জরিমানা প্রদান করেন, জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় তাদেরকে একজনকে এক মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা ভেজাল পণ্য-সামগ্রী এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি এবং নকল রং উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল বলে জানান এই কর্মকর্তা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে