বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীপুর উপজেলায় শেষ হাসিটা জামিল হাসান দুর্জয়ের-ই!

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি
  ২২ মে ২০২৪, ১৮:২৭
ছবি যাযাদি

প্রথম দিকে এমপি-মন্ত্রীর স্বজন নির্বাচনে বাঁধা,আচরণ বিধি ভঙ্গের দায়ে একাধিকবার শোকজ ও নির্বাচনের পাঁচদিন আগে প্রার্থীতা বাতিলসহ নানা বাধা উপেক্ষা করে অবশেষে গাজীপুরের শ্রীপুর উপজেলা নির্বাচনে বিজয়ের হাসিটা হাসলেন অ্যাড. জামিল হাসান দুর্জয়। তিনি গাজীপুর জেলা আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার রাত ১টার দিকে এ ফলাফল ঘোষণা করেছেন, নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভন রাংসা।

এর আগে মঙ্গলবার সকাল থেকে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গাজীপুরের শ্রীপুর উপজেলার ১৪৮টি ভোট কেন্দ্রের ৯৮৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী, শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামিল হাসান দুর্জয় ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৭০ হাজার ১৫৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটম প্রতিদ্বন্দী, আ'লীগ নেতা আব্দুল জলিল বিএ আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬৩ হাজার ৫৩২ ভোট।

জামিল হাসান দুর্জয় প্রয়াত আওয়ামী লীগ নেতা অ্যাড. রহমত আলীর ছেলে এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসির বড় ভাই। নির্বাচনে আচরণ বিধি ভঙ্গের কারণে নির্বাচন কমিশন তার মনোনয়ন বাতিল করার পর তিনি প্রচার শেষ হওয়ার দিন উচ্চ আদালত থেকে প্রার্থীতা ফিরে পান। তারপর তিনি কোন প্রচারণায় অংশ নিতে পারেননি। এছাড়াও সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করায় এবং নির্বাচনের দিন কয়েকটি কেন্দ্রে ঘোড়া প্রতীকের কর্মীরা শাস্তির আওতায় আসে। এতে কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে, ঘোষিত ফলাফল অনুযায়ী, শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন নাসির মোড়ল। তিনি বই প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪ হাজার ৫৩ ভোট। তার নিকটম প্রতিদ্বন্দী মো: আহসান উল্লাহ উড়োজাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৭৩৫ ভোট। আর মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সানজিদা রহমান। তিনি সেলাই মেশিন প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৯২৪ ভোট। তার নিকটম প্রতিদ্বন্দ্বী হালিমা খাতুন কলস প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৮১৮ ভোট।

বিজয়ী হয়ে অ্যাড. জামিল হাসান দুর্জয় যায়যায়দিনকে বলেন," আলহামদুলিল্লাহ। এ বিজয় শ্রীপুরবাসীর শান্তির বিজয়, এ বিজয় জনগণের ভালোবাসার বিজয়, এ বিজয় শ্রীপুরবাসীর উন্নয়নের বিজয়। সকলের দোয়া ও আল্লাহর অশেষ রহমতে সকল বাঁধা পেরিয়ে আমাদের সফলতা এসেছে। আমরা সকলের কাছেই কৃতজ্ঞ। উপজেলার সর্বস্তরের জনগণের ভালোবাসাই আমার বিজয়ের উৎস। আমার বিরুদ্ধে সব ষড়যন্ত্রের জবাব ভোটের মাধ্যমে দিয়েছে জনগণ"।

সকল কর্মী সমর্থকদের শান্ত থাকার আহবান জানিয়ে জামিল হাসান বলেন," আমাদের দ্বারা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কোনো ব্যক্তি যাতে কষ্ট না পায়। আমরা মিলেমিশে শ্রীপুরের জনগণের শান্তি রক্ষা করবো। তাই,আপনারা শান্ত থাকুন। আমরা শ্রীপুরবাসীর শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের আহবান জানাই "।

নির্বাচন অফিসের দেওয়া তথ্যমতে, শ্রীপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৬ হাজার ৮৯৬ জন । এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৭ হাজার ৭১৬ জন, নারী ভোটার এক লাখ ৯৯ হাজার ১৭৪ জন এবং তৃতীয় লিঙ্গ (হিজড়া) ভোটার ৬ জন। মোট ভোটকেন্দ্র ১৪৮টি এবং ভোটকক্ষের সংখ্যা ৯৮৪টি। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন ৩জন, ভাইস চেয়ারম্যান ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে