শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ন্যায়কুঞ্জের ফলে আদালতে আসা বিচারপ্রার্থীরা স্বাচ্ছন্দ বোধ করবেন: নীলফামারীতে প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২৩ মে ২০২৪, ২১:৫৩
ছবি: যায়যায়দিন

বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, মানুষের কল্যাণে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তার সাথে আইনের শাসন প্রতিষ্ঠায় বিচার বিভাগ কাজ করে যাচ্ছে।

তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় নীলফামারী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ৫২লাখ ৬২হাজার টাকা ব্যয়ে নবনির্মিত ন্যায়কুঞ্জ উদ্বোধন শেষে একথা বলেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, ন্যায়কুঞ্জ স্থাপনের ফলে আদালতে আসা বিচার প্রার্থীরা স্বাচ্ছন্দ বোধ করবেন এবং বিশ্রাম নিতে পারবেন।

প্রধান বিচারপতি বলেন, মামলার জট কমাতে বিচারক সংকট দুরীকরণ এবং মামলার দীর্ঘসুত্রিতা কমিয়ে আনতে বিচার বিভাগ কাজ করছে এছাড়াও বেঞ্চ ও বারের সুসম্পর্কের মধ্য দিয়ে বিচার ব্যবস্থা সমৃদ্ধ হয় উল্লেখ করে তিনি বিচারক এবং আইনজীবী উভয়কেই এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ মোঃ মাহমুদুল করিম, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর এবং জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত বছরের ৩জুন এই ন্যায়কুঞ্জ নির্মাণ কাজের উদ্বোধন করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের মাননীয় বিচারপতি এম ইনায়েতুর রহিম। গণপূর্ত বিভাগ এটির নির্মাণ কাজ সম্পন্ন করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে