শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ঘূর্ণিঝড় রেমালে কারণে ফোম কারখানা ভস্মীভূত

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ২৭ মে ২০২৪, ১৭:২৮
ছবি-যায়যায়দিন

ঢাকার কেরানীগঞ্জের কালিন্দী গদারবাগ এলাকায় ফোম রিবনিং ইন্ডাস্ট্রিজ নামে ফোম তৈরির কারখানায় আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার (২৭ মে) সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে কেরানীগঞ্জ ফায়ার সার্ভিস ও সদরঘাট ফায়ার সার্ভিস সদস্যরা দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে কারখানার মেশিন এবং ফোম তৈরির কাঁচামাল ও পুরো স্থাপনা ভস্মীভূত হয়ে গেছে।

এসময় কারখানার ভিতরে শ্রমিক না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। প্রত্যক্ষদর্শী শুভ আহমেদ বলেন, ভোর ছয়টার দিকে আমি কারখানার পাশে একটি দোকানে চা খাচ্ছিলাম।

এমন সময় কারখানার ভেতর থেকে আগুন আগুন বলে চিৎকার শুনতে পাই। এরপর আমিসহ অনেকে দৌড়ে গিয়ে দেখি, কারখানার ভেতরে আগুন ছড়িয়ে পড়ছে। প্রচণ্ড তাপে আমরা দৌড়ে বাইরে চলে যাই।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ কাজল মিয়া জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আমাদের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।

কারখানাটিতে ফোম তৈরির কেমিক্যাল জাতীয় দাহ্য পদার্থ থাকায় আগুনের ভয়াবহতা অনেক বেশি ছিল। পরবর্তীতে কন্ট্রোল রুমের মাধ্যমে সদরঘাট ফায়ার সার্ভিসের সহায়তায় প্রায় পৌনে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

প্রাথমিকভাবে ঘূর্ণিঝড় রেমালে তীব্র বাতাসে শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ধারণা করা হচ্ছে। এতে আনুমানিক ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে