বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল পরিমান নকল জুস-ড্রিংক জব্দ 

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ১০ জুন ২০২৪, ২২:৫৪
ছবি : যায়যায়দিন

ব্রাহ্মণবাড়িয়ায় বিষাক্ত ক্যামিকেল দিয়ে জুস ও ড্রিংক তৈরি করার দায়ে মেসার্স সাইফুল ফুড প্রোডাক্ট নামে এক প্রতিষ্ঠানের মালিককে ১ লাখ টাকা জরিমানা এবং ১০ দিনের সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ সোমবার দুপুরে শহরের খৈয়াসার এলাকায় মেসার্স সাইফুল সাইফুল ফুড প্রোডাক্ট নামক প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে শহরের খৈয়াসার এলাকায় দুটি কারখানায় বিএসটিআইএর সীল নকল করে, অবৈধ ভাবে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করে লিচু, জুস, ড্রিংকো জুস, চানাচুর, মটর বিহীন ডাল, চিপস ও ড্রিংকসহ বিভিন্ন প্রকার শিশু খাদ্য তৈরী করে আসছিলেন কারখানার মালিক মোঃ হোসাইন।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে কারখানা দুটিতে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বাধীন টাস্কফোর্সের সদস্যরা। অভিযানে টাস্কফোর্সের সদস্যরা কারখানায় গিয়ে দেখতে পান বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করে শিশুদের জন্য ঝুঁকিপূর্ন নকল খাদ্য সামগ্রী তৈরি করা হচ্ছে। পরে বিএসটিআইয়ের অনুমোদন না থাকা, কারখানা পরিচালনার কোন ধরনের বৈধতা না থাকায় মোঃ হোসাইনকে ১ লাখ টাকা জরিমানা এবং ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অভিযানের নেতৃত্বে দেয়া নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট মোঃ তৌহিদুল ইসলাম জানান, পরিমান মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১) এর ৪১ ধারা লঙ্ঘন করার কারনে কারখানার মালিক মোঃ হোসাইনকে ১ লাখ টাকা জরিমানা ও ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে