শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

চরফ্যাশনে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ১১০৭ পরিবার

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
  ১১ জুন ২০২৪, ২১:০৫
ছবি-যায়যায়দিন

ভোলার চরফ্যাশনে আশ্রয়ন-২ প্রকল্পের আওয়াতায় নবনির্মিত ১১০৭ ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নির্মাণশৈলী ও গুণগতমান অনুমোদিত ডিজাইন ও প্রক্কলন অনুযায়ী নির্মিত দৃষ্টিননন্দন রঙ্গিন টিনের ছাওনি ৪ কক্ষ বিশিষ্ট নতুন ঘর ও ২ শতাংশ জমির দলিল হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নের চর কচ্ছপিয়া গ্রামের আশ্রয়ন প্রকল্পের ঘরের আঙিনায় গৃহহীনদের মাঝে এসব ঘর হস্তান্তর করেন।

জানা যায়, উপজেলা প্রায় ১৫৫০ টি জরাজির্ণ আশ্রয়ন প্রকল্পের ঘর রয়েছে। এর মধ্যে চরফ্যাসন জাহানপুর , চর মানিকা , জাহানপুর ভাষানচর , চর কচ্ছপিয়া, আসলামপুর ইউনিয়নে মুজিব বর্ষের ঘরের আদলে সেমি পাকা দুই কক্ষ এবং রান্না ঘর , বারেন্দা ও শৌচাগারসহ আশ্রয়ন প্রকল্পের আওয়াতায় ১১০৭টি জরাজীর্ণররঘর পুঃনির্মানের জন্য বরাদ্দ দেয়া হয়।

এসব ঘর উপজেলা নির্বাহী অফিসার নওরীন হকের নিবির তত্ববধায়নে টেকসই পরিবেশ বান্ধব ১১০৭টি সেমি পাকা ঘর নির্মান শেষ হয়। এসব ঘর গুলো নির্মানের জন্য ব্যয় মূল্য নির্ধারন করা হয়েছে ৩ লক্ষ ৪ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার নওরীন হক জানায়, জরাজীর্ণ আশ্রয়ন প্রকল্পের ঘর গুলো নির্মানের জন্য ২৩ সনের নভেম্বের মাসে বরাদ্দ পাওয়ার পর পরই তিনি নির্মান কাজ শুরু করেছেন।

জাতীয় সংসদ নির্বাচন চলাকালীন সময়ে তিনি তার একান্ত তত্ববধায়নের আশ্রীতদের জন্য ঘর গুলোর পুঃর্ণ নির্মান কাজ শুরু করেন। তার একান্ত তদারকিতে মুজিব বর্ষের ঘরের আদলে এসব অশ্রয়ন প্রকল্পের এসব ঘর গুলো নির্মান কাজ শেষ হয়েছে।

এসব ঘরের মধ্যে ১১০৭ টি ঘরের ২ শতাংশ জমির দলিল ও ঘরের চাবি গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তান্তর করেছেন।

এসময় উপস্থিত ছিলেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। জেলা প্রশাসক আরিফুজ্জমান, ভোলা জেলা পুলিশ সুপার মহিদুজ্জামান,উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেক মূহীত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো. মোরশেদ, কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র প্রমূখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে